স্বচ্ছতার সাথে কাজ করুন, পুঁজিবাদী হওয়ার চেষ্টা করবেন না: কর্ণাটকের মুখ্যমন্ত্রী
কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইফাইল ছবি সংগৃহীত

স্বচ্ছতার সাথে কাজ করুন, পুঁজিবাদী হওয়ার চেষ্টা করবেন না: কর্ণাটকের মুখ্যমন্ত্রী

কালাবুরাগী এবং ইয়াদাগিরি জেলা সমবায় কেন্দ্রীয় ব্যাঙ্ক আয়োজিত একটি অনুষ্ঠানে অংশ নিয়ে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই এমনটাই বলেছেন।

যারা সমবায় প্রতিষ্ঠানে আছেন তাদের উচিত সমবায় হিসেবে কাজ করে কৃষকদের কল্যাণে সচেষ্ট হওয়া। তাদের দক্ষতা এবং স্বচ্ছতার সাথে কাজ করা উচিত এবং পুঁজিবাদী হওয়ার চেষ্টা করা উচিত নয়। মঙ্গলবার কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই এমনটাই বলেছেন।

কালাবুরাগী এবং ইয়াদাগিরি জেলা সমবায় কেন্দ্রীয় ব্যাঙ্ক আয়োজিত একটি অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি বলেন, “আমার সরকার সমবায় ব্যাঙ্কের উন্নতির জন্য পূর্ণ সহযোগিতা করবে। সমবায়কে সমস্ত ক্ষেত্রে প্রবেশ করা উচিত।”

তিনি আরও বলেন – “সমবায় ক্ষেত্র গুজরাট এবং মহারাষ্ট্রের মানুষের জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। এটা আমাদের রাজ্যেও হওয়া উচিত। সমবায় ব্যাঙ্ক সাধারণ মানুষকে যে ধরনের ঋণ ও অন্যান্য সুবিধা দেয় তা তথাকথিত ব্যাঙ্কে পাওয়া যায় না। এটি একটি সম্পূর্ণ বিশেষ সেক্টর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কেন্দ্রে সমবায় মন্ত্রী বানিয়েছেন যাতে সকল ক্ষেত্রে সমবায় খাত বৃদ্ধি পায়। সমবায় খাত শীঘ্রই দেশে একটি বিপ্লব দেখতে পাবে।”

সমবায় ব্যাঙ্কের প্রশংসা করে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বলেন, “এটি চমৎকার পারফরম্যান্স দেখিয়েছে। গত এক বছরে এটি ১ লক্ষ ২৬ হাজার কৃষককে মোট ৫০০ কোটি টাকা ঋণ বিতরণ করেছে। এটি প্রশংসনীয় যে ব্যাঙ্ক মার্চের শেষ নাগাদ আরও ১ লক্ষ কৃষককে আরও ৫০০ কোটি টাকা বিতরণ করতে চায়।”

কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই
Karnataka: পঞ্চায়েত নির্বাচনে বিজেপিকে পেছনে ফেললো কংগ্রেস, ৫০০ ওয়ার্ডে জয়

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in