'ওয়াইন কোনো মদ নয়, এর বিক্রি বাড়লে কৃষকদের আয় দ্বিগুণ হবে': Sanjay Raut

সাংসদ সঞ্জয় রাউত বলেন, "ওয়াইন মদ নয়। ওয়াইনের বিক্রি বাড়লে কৃষকরাই উপকৃত হবেন। কৃষকদের উপার্জন দ্বিগুণ করার জন্য সুপারমার্কেট এবং ওয়াক-ইন-স্টোর থেকেও ওয়াইন বিক্রির অনুমতি দিয়েছি আমরা।"
ওয়াইনের বিক্রি বাড়লে কৃষকরাই উপকৃত হবেন, মন্তব্য সঞ্জয় রাউতের
ওয়াইনের বিক্রি বাড়লে কৃষকরাই উপকৃত হবেন, মন্তব্য সঞ্জয় রাউতেরফাইল ছবি সংগৃহীত

ওয়াইন কোনো মদ নয়। ওয়াইনের বিক্রি বাড়লে কৃষকদের উপার্জন বাড়বে। মহারাষ্ট্র সরকারের সুপারমার্কেট এবং ওয়াক-ইন-স্টোরগুলিতে ওয়াইন বিক্রির অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়ে বিতর্কের জবাবে একথা বললেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত

শুক্রবার রাজ‍্যসভার সাংসদ সঞ্জয় রাউত বলেন, "ওয়াইন মদ নয়। ওয়াইনের বিক্রি বাড়লে কৃষকরাই উপকৃত হবেন। কৃষকদের উপার্জন দ্বিগুণ করার জন্য সুপারমার্কেট এবং ওয়াক-ইন-স্টোর থেকেও ওয়াইন বিক্রির অনুমতি দিয়েছি আমরা।"

শিবসেনা-কংগ্রেস-এনসিপি জোট সরকারের এই সিদ্ধান্তের সমালোচনা করেছিল বিরোধী বিজেপি। এর জন্য এদিন বিজেপিকে আক্রমণ করে সেনা সাংসদ বলেন, "বিজেপি শুধুমাত্র বিরোধিতা করতে জানে। কৃষকদের জন্য কিছুই করে না তারা। মল্লিকার্জুন খাড়গে ঠিকই বলেছেন। বিজেপি পাবলিক সেক্টর বিক্রি করছে।"

উল্লেখ্য, এর আগে রাজ‍্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ রাজ‍্য সরকারের এই সিদ্ধান্তের সমালোচনা করে বলেছিলেন, শিবসেনার নেতৃত্বাধীন জোট সরকার মহারাষ্ট্রকে 'মদ‍্য-রাষ্ট্র'-তে পরিণত করতে চায়।

বৃহস্পতিবার রাজ‍্যের মন্ত্রিসভায় ৫,০০০ টাকা বার্ষিক লাইসেন্স ফি-র বিনিময়ে রাজ‍্যের সমস্ত সুপারমার্কেট এবং ওয়াক-ইন-স্টোরগুলিতে ওয়াইন বিক্রি করার প্রস্তাব পাশ হয়েছে। মন্ত্রিসভা জানিয়েছে, ভারতীয় ওয়াইনারিগুলির জন্য আরও অ‍্যাক্সেসযোগ‍্য বিপণন চ‍্যানেল নিশ্চিত করার লক্ষ্যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওয়াইনের বিক্রি বাড়লে কৃষকরাই উপকৃত হবেন, মন্তব্য সঞ্জয় রাউতের
BJP-র সঙ্গে জোটে থেকে ২৫ বছর নষ্ট হয়েছে, দাবি উদ্ধব ঠাকরের - ধর্মনিরপেক্ষ জোটে স্বাগত জানাল NCP

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in