Uddhav Thackeray: ‘৩৬ দল কেন লাগবে? CBI, ED আর IT আছে তো!’ NDA জোট নিয়ে উদ্ধব বাণে বিদ্ধ বিজেপি

আসল শিবসেনা (ইউবিটি) এনডিএ জোটের অংশ নয়। এনডিএ-এর সঙ্গে যে শিবসেনা (একনাথ শিন্ডে গোষ্ঠী) রয়েছে তাঁরা একটি বিশ্বাসঘাতকের দল।
মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে
মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেফাইল ছবি, সংগৃহীত

NDA জোট নিয়ে ফের বিজেপিকে আক্রমণ করলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা শিবসেনা (ইউবিটি) প্রধান উদ্ধব ঠাকরে। বুধবার পদ্ম শিবিরকে কটাক্ষ করে তিনি জানান, “ভারতীয় জনতা পার্টির এনডিএ জোটে ৩৬টি দলের কি কোনও প্রয়োজন আছে? ইডি, সিবিআই আর আয়কর দফতরই তো যথেষ্ট।”

বৃহস্পতিবার বালাসাহেব-পুত্র তাঁর ৬২তম জন্মদিনের আগে বুধবার বার্ষিক সাংবাদিক সম্মেলনে মোদী বিগ্রেডের বিরুদ্ধে নরম সুরে তীব্র আক্রমণ শানালেন। তিনি জানান, “এত বছর পর আমরা দেখতে পাচ্ছি যে দেশে এনডিএ নামক একটি অ্যামিবা এখনও বেঁচে আছে। আমরা, দেশপ্রেমী রাজনীতিবিদরা সবাই মিলে একটি ‘INDIA’ নাম দিয়ে বিরোধী জোট গড়ে তুলেছি। আর সেইদিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এনডিএ জোটের জন্য ৩৬টি দলের নেতাদের সঙ্গে বৈঠক করলেন। সত্যি বলতে, ভারতীয় জনতা পার্টির ‘ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স’-এর জন্য এতগুলো দলের কোনও প্রয়োজন নেই। কারণ, ওদের জন্য ইডি, আইটি ও সিবিআই - মাত্র এই তিনটি দলই যথেষ্ট।” উদ্ধব আরও দাবি করেছে, এনডিএ জোটে থাকা বেশিরভাগ দলেরই সংসদে কোনও সদস্য নেই।

পাশাপাশি তিনি এও জানিয়েছেন, আসল শিবসেনা (ইউবিটি) এনডিএ জোটের অংশ নয়। এনডিএ-এর সঙ্গে যে শিবসেনা (একনাথ শিন্ডে গোষ্ঠী) রয়েছে তাঁরা একটি বিশ্বাসঘাতকের দল। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী আরও দাবি, “২০২৪ সালটি ভারতের ইতিহাসে নতুন একটি অধ্যায় রচনা করতে চলেছে। কারণ, সবকিছুরই একটা শেষ আছে। ঠিক যেমন ব্রিটিশ সাম্রাজ্যের সূর্যও একদিন অস্ত গিয়েছিল। এটাই প্রকৃতির নিয়ম।”

প্রসঙ্গত, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টিকে সমূলে উৎখাতের উদ্দেশ্যে পারস্পরিক অন্তর্দ্বন্দ্ব ভুলে একসঙ্গে এক ছাতার তলায় জড়ো হয়েছে দেশের প্রায় সমস্ত বিজেপি বিরোধী দল। কংগ্রেস, শিবসেনা (ইউবিটি), এনসিপি, তৃণমূল কংগ্রেস, সিপিআই, সিপিআইএম, আপ, সমাজবাদী পার্টি, ডিএমকে, জনতা দল, আরজেডি-সহ ২৬ দলের এই মঞ্চের নাম দেওয়া হয়েছে INDIA (ইন্ডিয়ান ন্যাশনালিস্ট ডেভেলপমেন্ট ইনক্লুসিভ অ্যালায়েন্স)। বিজেপি তথা এনডিএ বিরোধী এই মঞ্চই এখন জাতীয় রাজনীতির অন্যতম প্রধান আলোচনার বিষয়।

মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে
Manipur: মণিপুর নিয়ে প্রধানমন্ত্রীর বিবৃতি ও বিশদ আলোচনার দাবি - রাজ্যসভা থেকে বিরোধীদের ওয়াকআউট
মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে
Loan Write Off: শেষ ১০ বছরে কর্পোরেটদের পাহাড়প্রমাণ আনাদায়ী ঋণ মকুব কেন্দ্রের! তীব্র কটাক্ষ ইয়েচুরির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in