Manipur: মণিপুর নিয়ে প্রধানমন্ত্রীর বিবৃতি ও বিশদ আলোচনার দাবি - রাজ্যসভা থেকে বিরোধীদের ওয়াকআউট

কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ এক টুইট বার্তায় বলেছেন, "মোদি সরকার ভারতের রাজনৈতিক দলগুলির সম্পূর্ণ বৈধ দাবি বারবার প্রত্যাখ্যান করে চলেছে।
রাজ্যসভার অধিবেশন
রাজ্যসভার অধিবেশন ছবি - সৌজন্যে আইএএনএস ট্যুইটার

বুধবার বিরোধী দলগুলি মণিপুর নিয়ে বিশদ আলোচনা এবং মণিপুর প্রসঙ্গে সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিবৃতি না দেওয়ার প্রতিবাদে রাজ্যসভা থেকে ওয়াকআউট করে৷ বিরোধী সাংসদরা পূর্ববর্তী মুলতবি হওয়ার পরে রাজ্যসভা অধিবেশন আবার শুরু হবার পরেই একযোগে ওয়াকআউট করে অধিবেশন কক্ষ ছেড়ে বেরিয়ে যান।

কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ এক টুইট বার্তায় বলেছেন, "মোদি সরকার ভারতের রাজনৈতিক দলগুলির সম্পূর্ণ বৈধ দাবি বারবার প্রত্যাখ্যান করে চলেছে। মণিপুরে ৩ মে-পরবর্তী পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর বিস্তৃত বিবৃতির জন্য দু’পক্ষের মধ্যে আলোচনার পরেও এই ঘটনা ঘটছে।

তিনি আরও বলেন, "ক্রমাগত এবং অনড় এই প্রত্যাখ্যানের মুখে, ভারতের বিরোধী রাজনৈতিক দলগুলি এদিনের জন্য রাজ্যসভা থেকে ওয়াকআউট করেছে।"

ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স বা ইন্ডিয়ার মঞ্চে থাকা বিরোধী দলগুলি মণিপুরের উপর বিস্তারিত আলোচনার জন্য সংসদের বাদল অধিবেশনের প্রথম (জুলাই ২০) দিন থেকে এই দাবি করে আসছে। মণিপুর জাতিগত দাঙ্গা শুরু হয় গত ৩ মে।

মণিপুরের জাতিদাঙ্গায় প্রায় ১৬০ জনের মৃত্যু হয়েছে এবং হাজার হাজার মানুষ ত্রাণ শিবিরে আশ্রয় নিতে বাধ্য হয়েছে। মণিপুর নিয়ে বিরোধী সাংসদদের দাবির পরিপ্রেক্ষিতে সংসদে একটি ঝোড়ো অধিবেশন চলছে।

রাজ্যসভার অধিবেশন
Manipur: মণিপুর জ্বলছে, প্রধানমন্ত্রী ইষ্ট ইন্ডিয়া কোম্পানীর কথা বলছেন - খাড়গে
রাজ্যসভার অধিবেশন
INDIA for Manipur: মণিপুর নিয়ে সংসদে বিরোধীদের রাতভর প্রতিবাদ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in