INDIA for Manipur: মণিপুর নিয়ে সংসদে বিরোধীদের রাতভর প্রতিবাদ

এখনও সংসদ চত্বরে জারি থেকেছে মণিপুর নিয়ে বিরোধীদের বিক্ষোভ। পাশাপাশি যোগ হয়েছে রাজ্যসভা থেকে আম আদমি পার্টির বর্ষীয়ান সাংসদ সঞ্জয় সিংহকে বরখাস্ত করার ঘটনা।
মণিপুর নিয়ে সংসদে বিরোধীদের রাতভর প্রতিবাদ
মণিপুর নিয়ে সংসদে বিরোধীদের রাতভর প্রতিবাদছবি সংগৃহীত

মণিপুর নিয়ে সংসদে বিজেপি সরকারের নীরবতার বিরুদ্ধে সোমবার সারাদিনের পাশাপাশি রাতভর চলল বিরোধী জোট I-N-D-I-A-এর প্রতিবাদ। মণিপুরকাণ্ডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিবৃতি চেয়ে ও ২৬৭ নং নিয়মের আওতায় দীর্ঘ আলোচনার দাবিতে সংসদ চত্বরেই রাত কাটালেন লোকসভা ও রাজ্যসভার সমস্ত বিরোধী নেতারা। মণিপুরের পাশাপাশি বিরোধীরা রাজ্যসভা থেকে আপ সাংসদ সঞ্জয় সিংহকে বরখাস্ত করা নিয়েও প্রতিবাদ দেখালেন। মঙ্গলবার সকালেও সংসদের দুই কক্ষে সেই বিক্ষোভ অব্যাহত।

সোমবার সংসদে বাদল অধিবেশনের তৃতীয় দিনের শুরুতেই বিজেপি বিরোধী মহাজোট INDIA বা ইন্ডিয়ান ন্যাশনালিস্ট ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স-এর সদস্যরা মণিপুর নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সংসদে বিস্তারিত আলোচনার দাবিতে সোচ্চার হন। অধিবেশন বয়কট করে তাঁরা একজোটে হাতে পোস্টার ও প্ল্যাকার্ড নিয়ে স্লোগান তুলে প্রতিবাদ দেখান। পোস্টার ও প্ল্যাকার্ডে ‘INDIA for Manipur’ লেখা ছিল। যার জেরে লোকসভার অধিবেশন দুপুর ২টা পর্যন্ত মুলতবি রাখার সিদ্ধান্ত নেন স্পীকার ওম বিড়লা। কিন্তু তারপরেও প্রতিবাদ থামেনি।

এখনও সংসদ চত্বরে জারি থেকেছে মণিপুর নিয়ে বিরোধীদের বিক্ষোভ। পাশাপাশি যোগ হয়েছে রাজ্যসভা থেকে আম আদমি পার্টির বর্ষীয়ান সাংসদ সঞ্জয় সিংহকে বরখাস্ত করার ঘটনা। সারারাত সংসদ চত্বরে অবস্থান বিক্ষোভ করেন তিনি। রাতেও যাতে বাড়ি যেতে না হয়, সেই জন্য সঞ্জয়ের স্ত্রী তাঁর সমস্ত প্রয়োজনীয় সামগ্রী বাড়ি থেকে সংসদে পৌঁছে দেন। সূত্রে খবর, স্বরাষ্ট্রমন্ত্রী তথা লোকসভার উপ-দলনেতা অমিত শাহ মণিপুর নিয়ে বিস্তারিত কথা বলার জন্য কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়্গে, ডিএমকে নেতা টি.আর বালু এবং তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়কে ফোন করে আমন্ত্রণ জানিয়েছেন।

মণিপুর নিয়ে সংসদে বিরোধীদের রাতভর প্রতিবাদ
বিরোধী জোট 'I-N-D-I-A'-কে জঙ্গিগোষ্ঠীর সাথে তুলনা প্রধানমন্ত্রীর, 'ভয় পেয়েছেন', পাল্টা বিরোধীরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in