নিষ্পত্তি হলো না ডিএ মামলার, শীর্ষ আদালতে ফের পিছিয়ে গেল শুনানি!

পরবর্তী শুনানি আগামী ১১ এপ্রিল। এই প্রসঙ্গে আন্দোলনরত সরকারি কর্মীরা বলেন, আজকে শুনানি হয়ে গেলে খুব ভালো হতো। একটু হতাশ হলেও সুপ্রিম কোর্টের ওপর ভরসা আছে।
সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্টফাইল ছবি সংগৃহীত

সুপ্রিম কোর্টে ফের পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি। পরবর্তী শুনানি আগামী ১১ এপ্রিল। শীর্ষ আদালতের এই সিদ্ধান্তে কিছুটা হলেও হতাশ হয়েছেন সংগ্রামী যৌথ মঞ্চের সরকারি কর্মীরা।

অনেকেই ভেবেছিলেন মঙ্গলবার শীর্ষ আদালতে ডিএ মামলার চূড়ান্ত নিষ্পত্তি হতে পারে। কিন্তু তা হলো না, এখনও ২০ দিন অপেক্ষা করতে হবে সরকারি কর্মীদের। আদালত সূত্রে খবর, পূর্ব ঘোষিত একটি মামলারও শুনানি ছিল আজ। ১২টার সময় আদালত মামলাটি শুনবে বলে জানিয়েছিল। কিন্তু ওই মামলাটির শুনানিতে দেরি হয়ে যায়। এরপর ডিএ মামলার প্রসঙ্গ উঠলেও আইনজীবীদের অনেকেই বলেন, সমস্ত নথি জমা করতে সময়ের প্রয়োজন। ফলে শীর্ষ আদালত জানায়, সকলের সময় দরকার, সবার মত শোনা প্রয়োজন তাই আজ এই মামলার শুনানি হবে না। আগামী ১১ এপ্রিল ডিএ মামলার শুনানি হবে।

আদালতের সিদ্ধান্তে কিছুটা হলেও হতাশ হয়েছেন বকেয়া ডিএ-র দাবিতে আন্দোলনরত সরকারি কর্মীরা। গত ৬৪ দিন ধরে শহীদ মিনারে ধর্না দিচ্ছেন তাঁরা। আন্দোলনকারীরা বলেন, আজকে শুনানি হয়ে গেলে খুব ভালো হতো। একটু হতাশ হলেও সুপ্রিম কোর্টের ওপর ভরসা আছে। আমাদের আন্দোলন চলবে। আগামী ১১ এপ্রিল আমাদের প্রতিনিধিরা দিল্লি যেতে পারে। সেই রকমই পরিকল্পনা করা হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে ১৫ মার্চ শীর্ষ আদালতে ডিএ সংক্রান্ত মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু ১৩ মার্চ সুপ্রিম কোর্ট জানায় ‘আফটার নোটিস মিসলেনিয়াস ম্যাটার’ এই সংক্রান্ত সমস্ত মামলারই শুনানি পিছিয়ে দেওয়া হয়েছে। ২১ মার্চ শুনানির দিন স্থির হয়। কিন্তু আজকেও পিছিয়ে গেল শুনানির দিন।

সুপ্রিম কোর্ট
পদ অনুযায়ী ‘রেট’ বেঁধে দিত অয়ন শীলের সংস্থা! ED-র স্ক্যানারে আরও এক মহিলা
সুপ্রিম কোর্ট
Lay Off: ফের কর্মী ছাঁটাই Amazon-এ! চাকরি হারাতে চলেছেন ৯,০০০ কর্মী
সুপ্রিম কোর্ট
প্রকাশিত World Happiness Report - ভারতের থেকে সুখী বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in