ধর্ষণ ও খুনে সাজাপ্রাপ্ত আসামী রাম রহিমের 'সৎসঙ্গ'-এ আনা হলো ৩০০ স্কুল পড়ুয়াকে!

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের শাহজাহানপুরে। ইতিমধ্যেই ঘটনাটির তদন্তের নির্দেশ দিয়েছেন শাহজাহানপুরের বেসিক শিক্ষা অধিকারী (BSA)।
রাম রহিম
রাম রহিম ফাইল ছবি

ধর্ষণ এবং খুনের অভিযোগে সাজাপ্রাপ্ত স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিম ৪০ দিনের প্যারোলে জেলের বাইরে রয়েছে এই মুহূর্তে। এই সময়ের মধ্যে চুটিয়ে অনলাইন আধ্যাত্মিক প্রচার করছেন তিনি। তার এই 'সৎসঙ্গ' অনুষ্ঠানে একের পর এক হেভিওয়েট বিজেপি নেতাদের উপস্থিত হতে দেখা গেছে এতদিন। এবার এই অনুষ্ঠানে হাজির করা হলো ৩০০-র বেশি স্কুল পড়ুয়াকে।

উত্তরপ্রদেশের শাহজাহানপুরে এই ঘটনা ঘটেছে। অনুষ্ঠানের একটি ভিডিও ক্লিপ ব্যাপকভাবে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যদিও এই ভিডিওর সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার। ইতিমধ্যেই ঘটনাটির তদন্তের নির্দেশ দিয়েছেন শাহজাহানপুরের বেসিক শিক্ষা অধিকারী (BSA)।

পুলিশ সূত্রের খবর, রোজা থানা এলাকায় অবস্থিত একটি লনে 'সৎসঙ্গ'-র আয়োজন করা হয়েছিল। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, স্কুলের ইউনিফর্ম পরা ৩০০ জন পড়ুয়া সেখানে উপস্থিত রয়েছে। তাদের সঙ্গে উপস্থিত ছিলেন স্কুলের শিক্ষকরাও। অনুষ্ঠানটির জন্য একটি বিশাল স্ক্রিনের ব্যবস্থাও করা হয়েছিল।

পুলিশ আরও জানায়, প্রায় ২ হাজার জনেরও বেশি মানুষ জড়ো হয়েছিল ওই অনুষ্ঠানে। ফারুখাবাদ, লখিমপুর খেরি, হারদোই এবং পিলভীত সহ বিভিন্ন জেলার লোকেরা এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। আয়োজকরা তাদের যাতায়াতের জন্য বাসের ব্যবস্থা করেছিলেন।

ধর্ষণ ও খুনে সাজাপ্রাপ্ত আসামীর অনুষ্ঠানে স্কুল পড়ুয়াদের হাজির করার ঘটনা প্রকাশ্যে আসতেই বিতর্ক শুরু হয়েছে। BSA সুরেন্দ্র কুমার রাওয়াত এক সংবাদ মাধ্যমে জানান, "আমি জানতাম না যে স্কুলের পড়ুয়াদের অনলাইন 'সৎসঙ্গ' অনুষ্ঠানে হাজির করা হয়েছিল। কোন স্কুল থেকে পড়ুয়াদের ওই অনুষ্ঠানে পাঠানো হয়েছিল, তা জানার জন্য ব্লক শিক্ষা আধিকারিককে নির্দেশ দিয়েছি। রিপোর্ট পাওয়ার পরই উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।"

ঘটনাটি ঘিরে তীব্র চাঞ্চল্য সৃষ্টি হওয়ায় 'সৎসঙ্গ' বন্ধ করে দেওয়া হয় এবং অনুষ্ঠানে উপস্থিত সকলকে বাড়ি ফেরানোর বন্দোবস্ত করা হয়। এক কর্মকর্তার কথায়, আয়োজকদের পরে থানায় নিয়ে যাওয়া হলেও কোনো অভিযোগ না থাকায় ছেড়ে দেওয়া হয়েছে।

পুলিশ সুপার সঞ্জয় কুমার জানান, "আমরা জানতে পেরেছি যে অনুষ্ঠানটি আয়োজনের জন্য কোনও অনুমতি নেওয়া হয়নি। সংশ্লিষ্ট এসএইচও-কে রিপোর্ট করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। রিপোর্ট জমা দেওয়ার পরে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।"

রাম রহিম
'সংবিধান বিরোধী' - UGC-র নির্দেশিকায় কড়া প্রতিক্রিয়া CPIM পলিটব্যুরোর
রাম রহিম
ইন্দোরে পা রাখলেই বোমা হামলা! - ভারত জোড়ো যাত্রার মাঝেই খুনের হুমকি রাহুলকে
রাম রহিম
সাভারকার বিতর্কের মাঝেই কংগ্রেসের Bharat Jodo Yatra-য় রাহুলের পাশে গান্ধীজির প্রপৌত্র

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in