ইন্দোরে পা রাখলেই বোমা হামলা! - ভারত জোড়ো যাত্রার মাঝেই খুনের হুমকি রাহুলকে

সূত্র মোতাবেক জানা গেছে, মধ্যপ্রদেশের ইন্দোরে জুনি থানা এলাকার একটি মিষ্টির দোকানের বাইরে হুমকির চিঠিটি উদ্ধার করেছে পুলিশ।
ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী
ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীছবি রাহুল গান্ধীর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আগামী ২০ নভেম্বর বিজেপি শাসিত মধ্যপ্রদেশে প্রবেশ করবে কংগ্রেসের 'ভারত জোড়ো যাত্রা'। ঠিক এরই মাঝে খুনের হুমকি পেলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। খবরটি প্রকাশ্যে আসায় ইতিমধ্যেই তীব্র চাঞ্চল্য তৈরী হয়েছে রাজনৈতিক মহলে। পুলিশ সূত্রের খবর, হুমকির চিঠি পাওয়ার পরই বাড়তি তৎপরতা নেওয়া হচ্ছে। নিরাপত্তাও জোরদার করছে পুলিশ।

সূত্র মোতাবেক জানা গেছে, মধ্যপ্রদেশের ইন্দোরে জুনি থানা এলাকার একটি মিষ্টির দোকানের বাইরে হুমকির চিঠিটি উদ্ধার করেছে পুলিশ। সেখানে স্পষ্ট লেখা রয়েছে, ‘ভারত জোড়ো যাত্রা’ নিয়ে মধ্যপ্রদেশের ইন্দোরে পা রাখলেই বোমা হামলা চালানো হবে। তবে কে বা কারা এই কাজটি করেছে তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

জুনি থানার পুলিশ জানিয়েছে, ইতিমধ্যেই তদন্ত শুরু করা হয়েছে। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। শুক্রবার খবরটি প্রকাশ্যে আসায় এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৫০৭ ধারায় অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

সম্প্রতি, সাভারকারকে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় তীব্র কটাক্ষের শিকার হয়েছেন রাহুল গান্ধী। ব্রিটিশদের কাছে সাভারকারের মুচলেকা দেওয়ার বিষয় নিয়ে ওয়ানাদের কংগ্রেস সাংসদের বক্তব্যে সরব হয়েছে অনেকেই। মুম্বাইয়ের থানে নগর থানায় রাহুলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন সাভারকারের পৌত্র রঞ্জিত সাভারকার। পাশাপাশি সাভারকারকে নিয়ে রাহুলের এই মন্তব্যকে সমর্থন করেননি শিবসেনা নেতা উদ্ধব ঠাকরে।

তাহলে কি সাভারকারকে নিয়ে করা মন্তব্যের জেরেই রাতারাতি খুনের হুমকি পেতে হল প্রাক্তন কংগ্রেস সভাপতিকে? তদন্তের মাধ্যমে পুরো বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী
সাংবাদিক সম্মেলনে সাভারকারের মুচলেকা নিয়ে কটাক্ষ রাহুলের, বিরোধিতা 'জোটসঙ্গী' উদ্ধব ঠাকরের
ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী
'প্রতিশ্রুতি রক্ষা করেনি মোদী সরকার' - দেশজুড়ে বৃহত্তর আন্দোলনের ডাক সংযুক্ত কিষান মোর্চার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in