ছবি প্রতীকী
ছবি প্রতীকী নিজস্ব চিত্র

Bihar: চোরের কীর্তি! দু'কিলোমিটার রেললাইন বেমালুম গায়েব!

চুরি যাওয়া ট্র্যাকটি পান্ডৌল রেলওয়ে স্টেশনের সাথে লোহাট চিনিকলের যোগাযোগ রক্ষা করত। গত কয়েক বছর ধরে চিনিকলটি বন্ধ থাকায় ওই রুটে কোনো ট্রেন চলাচল ছিল না।

অল্পস্বল্প নয়। একেবারে দু’কিলোমিটার রেলের লাইন চুরি হয়ে গেল। কে চুরি করেছে, কখন চুরি হয়েছে জানা না গেলেও ইতিমধ্যেই এই ঘটনায় দুই রেলকর্মী সাসপেন্ড হয়েছেন। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে বিহারের সমস্তিপুরে।

এক রেলওয়ে আধিকারিক জানিয়েছেন, অজ্ঞাতপরিচয় চোরেরা বিহারের মধুবনী জেলায় দুই কিলোমিটার মিটারগেজ রেলপথ চুরি করেছে।

চুরি যাওয়া ট্র্যাকটি পান্ডৌল রেলওয়ে স্টেশনের সাথে লোহাট চিনিকলের যোগাযোগ রক্ষা করত। গত কয়েক বছর ধরে চিনিকলটি বন্ধ থাকায় ওই রুটে কোনো ট্রেন চলাচল ছিল না। ১৯৯৭ সালে বন্ধ হয়ে যায় লোহাট চিনিকল।

এই ঘটনায় রেলওয়ে প্রোটেকশন ফোর্সের দুই কর্মীকে সাসপেন্ড করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্তকারী দল গঠন করেছেন সমস্তিপুর ডিআরএম।

সূত্র অনুসারে, আরপিএফ কর্মীদের সাথে যোগসাজোশ করে এই চুরি করা হয়েছে। এই ঘটনায় এফআইআর নথিভুক্ত করেছে RPF।

ওই লাইনে দীর্ঘদিন কোনো রেল চলাচল না থাকায় চোরেরা লাইন চুরি করে স্ক্র্যাপ ডিলারদের কাছে বিক্রি করে দেয়। রেলওয়ের স্ক্র্যাপ চুরি বিহারে একটি নিয়মিত ঘটনা। কিন্তু সম্ভবত এই প্রথম ২ কিমি ট্র্যাক চুরি হয়েছে।

অবশ্য এবারই প্রথম নয়। এর আগে পূর্ণিয়া কোর্ট চত্বরে রাখা পুরোনো বাস্পীয় রেল ইঞ্জিন কেটে বিক্রি করে দিয়েছিল দুষ্কৃতীরা। সেই ঘটনার কোনো মীমাংসা এখনও হয়নি।

ছবি প্রতীকী
তুরস্ক-সিরিয়াতে ভয়াবহ ভূমিকম্প, মৃত কয়েকশ
ছবি প্রতীকী
Adani Scam: আদানি কাণ্ডে আজও উত্তাল সংসদ, তদন্তের দাবিতে বিক্ষোভ বিরোধীদের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in