Adani Scam: আদানি কাণ্ডে আজও উত্তাল সংসদ, তদন্তের দাবিতে বিক্ষোভ বিরোধীদের

আজ যৌথ সংসদীয় কমিটি (JPC) বা সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণে তদন্তের দাবিতে সংসদ চত্বরে গান্ধী মূর্তির সামনে বিক্ষোভ দেখিয়েছেন বিরোধীরা।
আদানি কাণ্ডের তদন্ত চেয়ে বিক্ষোভ বিরোধীদের
আদানি কাণ্ডের তদন্ত চেয়ে বিক্ষোভ বিরোধীদেরছবি সংগৃহীত

আদানি কাণ্ডে আজও উত্তাল সংসদ। আদানি গোষ্ঠীর (Adani Group) বিরুদ্ধে জালিয়াতি ও শেয়ারের দাম বৃদ্ধিতে কারচুপির অভিযোগের তদন্তের দাবিতে অনড় রয়েছে বিরোধীরা। সোমবার, যৌথ সংসদীয় কমিটি (JPC) বা সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণে তদন্তের দাবিতে সংসদ চত্বরে গান্ধী মূর্তির সামনে বিক্ষোভ দেখিয়েছেন বিরোধীরা। বিরোধীদের বিক্ষোভের জেরে দুপুর ২টা পর্যন্ত মুলতুবি করা হয়েছে অধিবেশনের কাজ।

এই বিক্ষোভের আগে, সংসদ ভবনে বিরোধী দলনেতা মল্লিকার্জুন খার্গের চেম্বারে বৈঠক করেন বিরোধীরা। সেখানেই আদানিদের আর্থিক কেলেঙ্কারি এবং অন্যান্য বিষয়ে যৌথ কৌশল ঠিক হয়।

কংগ্রেস ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন ডিএমকে, এনসিপি, বিআরএস, জেডি(ইউ), এসপি, সিপিআই(এম), সিপিআই, কেরালা কংগ্রেস (জোস মানি), জেএমএম, আরএলডি, আরএসপি, এএপি, আইইউএমএল, আরজেডি এবং শিবসেনা (উদ্ধব ঠাকরে)।

তবে আগের মতো এদিনের বৈঠকেও তৃণমূল কংগ্রেসের কোনও প্রতিনিধি উপস্থিত ছিলেন না। কিন্তু গান্ধী মূর্তির সামনে হওয়া বিক্ষোভে উপস্থিত ছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মইত্র।

ইতিমধ্যে, বিষয়টি নিয়ে আলোচনা চেয়ে সংসদের উভয় কক্ষেই নোটিশ পাঠিয়েছেন কংগ্রেস সাংসদরা।

তবে, সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী জানিয়েছেন, 'এই বিষয়ে (আদানি ইস্যুতে) সরকারের কিছু করার নেই। বিরোধীরা হাউসের কাজ ব্যাহত করছে, কারণ তাঁদের কাছে অন্য কোনও ইস্যু নেই।'

প্রসঙ্গত, আদানি কাণ্ড নিয়ে প্রথম থেকেই সরব হয়েছে বিরোধীরা। গত ৩০ জানুয়ারি, কলকাতায় এক সাংবাদিক বৈঠকে CPI(M)-র সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেন, 'কোটি কোটি দেশবাসীর সম্পদ সুরক্ষিত রাখার প্রশ্ন এখানে জড়িত। রিজার্ভ ব্যাঙ্ক এবং সেবি’কে তদন্ত করতে হবে। সেই সঙ্গে উচ্চ পর্যায়ের কমিটি গড়ে তদন্ত করতে হবে কেন্দ্রকে। তদন্তের নজরদারি করতে হবে সুপ্রিম কোর্টকে। সংসদের বাজেট অধিবেশনে সেই রিপোর্ট পেশ করতে হবে। আমরা দেশবাসীর সঞ্চয় নিয়ে উদ্বিগ্ন।'

আদানি কাণ্ডের তদন্ত চেয়ে বিক্ষোভ বিরোধীদের
Adani Scam: বিবৃতিতে আদানির নামই নেই, কার স্বার্থে SEBI-র এই 'লুকোচুরি'?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in