RSS-BJP: 'অহংকারীরা' ২৪০ আসনে থেমে গিয়েছে - নাম না করে বিজেপিকে খোঁচা আরএসএস নেতার!

People's Reporter: ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার। জয়পুরে এক ধর্মীয় অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় আরএসএস জাতীয় কার্যনির্বাহী সদস্য ইন্দ্রেশ কুমারএই মন্তব্য করেন।
ইন্দ্রেশ কুমার
ইন্দ্রেশ কুমারছবি - সংগৃহীত

২০২৪ লোকসভা নির্বাচনে ৪০০ পারের স্লোগান তুলে নির্বাচনে ঝাঁপিয়ে ছিলেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। কিন্তু তাঁদের থামতে হয় ২৪০ আসনে। যা নিয়ে এবার বিজেপির নাম উল্লেখ না করেই কটাক্ষ করলেন খোদ আরএসএস নেতা ইন্দ্রেশ কুমার।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার। জয়পুরে এক ধর্মীয় অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় আরএসএস জাতীয় কার্যনির্বাহী সদস্য ইন্দ্রেশ কুমার বলেন, 'যে দল রামে ভক্তি দেখিয়ে পরে অহংকারী হয়ে গিয়েছিল তারা ২৪০-এ থেমে গেছে। অহংকারই এদের পতনের কারণ। আর যারা ভগবান রামে ভক্তি দেখায়নি তারা ২৩৪ আসনে থেমে গেছে'।

তিনি আরও জানান, 'গণতন্ত্রে রাম রাজ্যের বিধান দেখুন; যারা রামে ভক্তি দেখালো তারা ধীরে ধীরে সবথেকে বড় দল হিসেবে নির্বাচিত হলো। কিন্তু যে ভোট এবং ক্ষমতা পাওয়া উচিত ছিল তাদের, ভগবান রাম নিজেই তা কেড়ে নিয়েছেন তাদের এই অহংকারের জন্য। আর রামকে অবজ্ঞা করা দলগুলি কোনও ক্ষমতাই পেলো না। এমনকি সকলে মিলে দ্বিতীয় স্থানে দৌড় থামালো। ঈশ্বরের বিচার সঠিক এবং উপভোগ্য। যারা রাম পূজা করে তাদের বিনয়ী হওয়া উচিত।"

প্রসঙ্গত, এর আগে সংঘ প্রধান মোহন ভাগবতও নাম না করে বিজেপিকে এই বার্তা দিয়েছিলেন। লোকসভার ফল প্রকাশের পর নাগপুরের এক সভায় তিনি বলেছিলেন, "বৈচিত্র্যকে স্বীকার করুন, মিলেমিশে থাকুন, অন্যদের শ্রদ্ধা করুন। গোটা নির্বাচন প্রক্রিয়ায় যেভাবে ঘটনা ঘটেছে, যেভাবে উভয় পক্ষই একে অপরকে অন্যায়ভাবে আক্রমণ করেছে, যেভাবে তারা প্রচার কৌশলের প্রভাবকে সম্পূর্ণরূপে উপেক্ষা করেছে যা পুরো বিষয়টিকে বিভাজনের দিকে নিয়ে গেছে"।

ইন্দ্রেশ কুমার
Priyanka Gandhi Vadra: ওয়াইনাড থেকে কংগ্রেস প্রার্থী প্রিয়াঙ্কা গান্ধী! জল্পনা তুঙ্গে
ইন্দ্রেশ কুমার
Gurmeet Ram Rahim: গত ১০ মাসে ৭ বার মুক্তি! ফের ২১ দিনের প্যারোলের আবেদন রাম রহিমের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in