Gurmeet Ram Rahim: গত ১০ মাসে ৭ বার মুক্তি! ফের ২১ দিনের প্যারোলের আবেদন রাম রহিমের

People's Reporter: এর আগে চলতি বছরের জানুয়ারি মাসে ৫০ দিনের প্যারোলে মুক্তি পেয়েছিল রাম রহিম। গত ১০ মাসে এই নিয়ে সপ্তমবার প্যারোলে মুক্তি পেয়েছিল সে।
গুরমিত রাম রহিম সিং
গুরমিত রাম রহিম সিংফাইল ছবি

ফের ২১ দিনের প্যারোল চেয়ে পাঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্টের দ্বারস্থ হল ধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত ডেরা সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিং। এর আগে চলতি বছরের জানুয়ারি মাসে ৫০ দিনের প্যারোলে মুক্তি পেয়েছিল রাম রহিম। গত ১০ মাসে এই নিয়ে সপ্তমবার প্যারোলে মুক্তি পেয়েছিল সে।

রাম রহিম তার আবেদনে জানিয়েছে, ডেরা সচ্চা সৌদা আয়োজিত একটি অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য এই প্যারোলের প্রয়োজন তার। তার আবেদন গ্রহণ করেছে হাইকোর্ট। হাইকোর্ট হরিয়ানা সরকার এবং শিখ গুরুদ্বারা প্রবন্ধক কমিটিকে এই নিয়ে (এসজিপিসি) নোটিশ জারি করেছে। আগামী ২ জুলাইয়ের মধ্যে সেই নোটিশের জবাব চাওয়া হয়েছে।

এর আগে গত ২৯ জানুয়ারি ৫০ দিনের প্যারোলে মুক্তি পেয়েছিলেন তিনি। বারবার প্যারোলে মুক্তি পাওয়া নিয়ে রাজনৈতিক চাপানউতোর তৈরি হয়েছিল। হাইকোর্ট এই প্যারোল নিয়ে প্রশ্নও তুলেছিল। হাইকোর্টের পক্ষ থেকে হরিয়ানা সরকারকে নির্দেশ দেওয়া হয়েছিল, রাম রহিম এরপর আর কোনো প্যারোলের আবেদন করলে আদালতের অনুমতি নিতে হবে। সেই মতো এবার হাইকোর্টে প্যারোলের আবেদন জানিয়েছে রাম রহিম।

উল্লেখ্য, ২০১৭ সালের আগস্টে, ডেরার দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হয় রাম রহিম। তাঁকে ২০ বছরের কারাদণ্ড দেয় হরিয়ানার পঞ্চকুলা আদালত। সেই শাস্তি ভোগ করছে ডেরা প্রধান। 

গুরমিত রাম রহিম সিং
UP: ৪ মাসের লড়াই শেষ, দুর্নীতির অভিযোগ তুলে উত্তরপ্রদেশে অনশনরত সমাজকর্মীর মৃত্যু
গুরমিত রাম রহিম সিং
Sitaram Yechury: ‘লোকসভার ফল নিয়ে খুশি নই, হবে গভীর আত্মসমীক্ষা’ – সীতারাম ইয়েচুরি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in