UP: ৪ মাসের লড়াই শেষ, দুর্নীতির অভিযোগ তুলে উত্তরপ্রদেশে অনশনরত সমাজকর্মীর মৃত্যু

People's Reporter: জেলার শৌচাগার নির্মাণ এবং মনরেগা (MGNREGA) কাজে দুর্নীতির অভিযোগ তুলে সামজকর্মী দেবকি নন্দ শর্মা গ্রামীণ উন্নয়ন বিভাগে অভিযোগ দায়ের করেছিলেন।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী ছবি সংগৃহীত

চার মাসের লড়াই শেষ। প্রাণ হারালেন দুর্নীতির বিরুদ্ধে সরব হয়ে উত্তরপ্রদেশে অনশনরত সমাজকর্মী দেবকি নন্দ শর্মা। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৬ বছর।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার। উত্তরপ্রদেশের মথুরার জেলা হাসপাতালে ওই সমাজকর্মীর মৃত্যু হয়। মান্তের সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট আদেশ কুমার জানান, জেলার শৌচাগার নির্মাণ এবং মনরেগা (MGNREGA) কাজে দুর্নীতির অভিযোগ তুলে সামজকর্মী দেবকি নন্দ শর্মা গ্রামীণ উন্নয়ন বিভাগে অভিযোগ দায়ের করেছিলেন।

শর্মা এই দুর্নীতির অভিযোগের তদন্তকারী দলের সদস্য ছিলেন। কিন্তু দল যে তদন্ত রিপোর্ট জমা দেয়, তার সাথে সহমত হননি তিনি। এরপর ন্যায়ের দাবিতে ১২ ফেব্রুয়ারি থেকে নিজের বাসভবনের কাছে এক মন্দিরের সামনে অনশনে বসেন তিনি।

আদেশ কুমার আরও বলেন, 'আমি ওঁকে অনশন প্রত্যাহারের অনুরোধ করেছিলাম। কিন্তু তিনি বিচারের আশায় আমার প্রস্তাবে রাজি হননি। আমাকে তিনি লিখিত ভাবে সমস্ত সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিতে বলেছিলেন। কিন্তু সেই ক্ষমতা আমার নেই'।

মৃত সমাজকর্মীর পরিবার সূত্রে খবর, অনশনের কারণে তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় প্রথমে একটি স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছিল। সেখান থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় জেলা হাসপাতালে। কিন্তু বাঁচানো যায়নি ওই সমাজকর্মীকে।

ছবি প্রতীকী
Nagpur: নাগপুরে বিস্ফোরক তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, ঝলসে মৃত্যু কমপক্ষে ৫ জনের, আহত অনেকে
ছবি প্রতীকী
Yediyurappa: নাবালিকা যৌন হেনস্থা মামলায় ইয়েদুরাপ্পার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in