AAP: দিল্লি হাইকোর্টের 'জমি দখল' করে কার্যালয় আপ-এর! দ্রুত জমি খালির নির্দেশ সুপ্রিম কোর্টের

People's Reporter: সোমবার শীর্ষ আদালতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জে বি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চ জানায়, আগামী ১৫ জুনের মধ্যে দলীয় কার্যালয় খালি করে দিতে হবে আপকে।
দিল্লিতে আপের কার্যালয়
দিল্লিতে আপের কার্যালয়ছবি - সংগৃহীত

লোকসভা নির্বাচনের আগে আরও চাপে আম আদমি পার্টি। এবার দিল্লির হেড কোয়ার্টার খালি করার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। আপের দলীয় কার্যালয়টি দিল্লি হাইকোর্টের জমিতেই গড়ে উঠেছে বলে জানিয়েছে দেশের শীর্ষ আদালত।

দিল্লির দীন দয়াল উপাধ্যায় মার্গে রয়েছে আপ-এর প্রধান কার্যালয়। ওই জমিটি দিল্লি হাইকোর্টের সম্প্রসারণের জন্য রাখা হয়েছিল বলে এদিন জানায় সুপ্রিম কোর্ট। সেই জমিতেই দলীয় কার্যলয় গড়ে তুলেছে অরবিন্দ কেজরিওয়ালের পার্টি। গত ফেব্রুয়ারি মাসেই আদালতের জমি 'জবরদখল' করার জন্য আপের সমালোচনা করেছিল শীর্ষ আদালত।

সোমবার শীর্ষ আদালতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জে বি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চ জানায়, আগামী ১৫ জুনের মধ্যে দলীয় কার্যালয় খালি করে দিতে হবে আপকে। নতুন কার্যালয় গড়তে আপ-কে দিল্লির জমি ও উন্নয়ন দপ্তরের কাছে জমি খোঁজার আবেদন জানানোর পরামর্শ দিয়েছে আদালত।

প্রধান বিচারপতি চন্দ্রচূড় আপ-এর সমালোচনা করে বলেন, কেউ আইন নিজের হাতে তুলে নিতে পারে না। একটা রাজনৈতিক দল কীভাবে এই কাজ করতে পারে? জবরদখল করার অধিকার কে দিল? হাইকোর্টের উচিত ওই জমি নিয়ে মানুষের জন্য কাজ শুরু করা।

তিনি আরও বলেন, দিল্লি সরকারের মুখ্য সচিব, পি ডব্লিউ ডি সেক্রেটারি এবং অর্থ সচিবের উচিত মামলার পরবর্তী শুনানির আগেই হাইকোর্টের রেজিস্টার জেনারেলের সাথে বৈঠক করা। এই সমস্যার সমাধান করে নিক তাঁরা।

লোকসভা নির্বাচন থাকায় আম আদমি পার্টিকে এই সময় সীমা দেওয়া হয়েছে বলেই জানা যাচ্ছে। আপাতত ২০২৪ লোকসভা নির্বাচনে এই কার্যালয় থেকেই নির্বাচনের সমস্ত কাজ পরিচালনা করতে পারবে অরবিন্দ কেজরিওয়ালের দল।

দিল্লিতে আপের কার্যালয়
Vote for Note: সাংসদ বা বিধায়কদের বিরুদ্ধে ঘুষের অভিযোগ উঠলে আর রক্ষাকবচ নয়, জানাল সুপ্রিম কোর্ট
দিল্লিতে আপের কার্যালয়
Arvind Kejriwal: অষ্টম বার হাজিরা এড়ালেন কেজরিওয়াল, ইডির কাছে হাজিরার নতুন শর্ত আপ নেতার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in