লাগাতার শুনানি এড়িয়ে মালেগাঁও তদন্তে বাধা! প্রজ্ঞা সিং ঠাকুরের বিরুদ্ধে কড়া পদক্ষেপ আদালতের

People's Reporter: এর আগে মালেগাঁও বিস্ফোরণকাণ্ডে অভিযুক্ত বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুরের বিরুদ্ধে আদালত জামিনযোগ্য ধারায় পরোয়ানা জারি করে।
বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর
বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর ফাইল ছবি, সংগৃহীত

মালেগাঁও বিস্ফোরণকাণ্ডে অন্যতম অভিযুক্ত বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুরের বারবার শুনানি এড়ানো নিয়ে রীতিমতো ক্ষুব্ধ আদালত। এক সপ্তাহের মধ্যে এনআইএ-কে বিজেপি সাংসদের শারীরিক অবস্থার রিপোর্ট জমা করার নির্দেশ দিয়েছে মুম্বইয়ের বিশেষ আদালত।

বুধবার শুনানি চলাকালীন আদালত নির্দেশ দেয়, দীর্ঘদিন ধরে আদালতে হাজিরা দিচ্ছেন না প্রজ্ঞা সিং ঠাকুর। যার কারণে তদন্ত বাধাপ্রাপ্ত হচ্ছে। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে একের পর এক শুনানি এড়িয়ে যাচ্ছেন। তাই আগামী ৮ এপ্রিলের মধ্যে প্রজ্ঞার স্বাস্থ্য সম্পর্কিত রিপোর্ট এনআইএকে জমা করতে হবে।

এর আগে মালেগাঁও বিস্ফোরণকাণ্ডে অভিযুক্ত বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুরের বিরুদ্ধে আদালত জামিনযোগ্য ধারায় পরোয়ানা জারি করেছিল। হাজিরা না দিলে কড়া পদক্ষেপ নেবে বলেও আদালতের তরফে জানানো হয়েছিল।

উল্লেখ্য, মালেগাঁও বিস্ফোরণকাণ্ডে অভিযুক্ত প্রজ্ঞা সিং ঠাকুর-সহ আরও ছ’জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি (আইপিসি) এবং বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন (ইউএপিএ)–এ বিচার চলছে। ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) আদালত বর্তমানে ফৌজদারি কার্যবিধির (সিআরপিসি) অধীনে অভিযুক্তদের বক্তব্য রেকর্ড করছে।

প্রসঙ্গত, ২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণে মৃত্যু হয়েছিলো ১০ জনের। যে ঘটনায় বহু মানুষ আহত হয়েছিলেন। সেই ঘটনায় অভিযুক্ত ছিলেন বর্তমান বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর। ২০১৭ সালে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) তাঁকে শারীরিক কারণে জামিন দেয়। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তিনি মধ্যপ্রদেশের ভোপাল কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করে কংগ্রেসের দিগ্বিজয় সিংকে ৩.৬ লাখ ভোটে হারান। কিন্তু আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির তরফ থেকে টিকিট দেওয়া হয়নি প্রজ্ঞাকে।

বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর
শুনানি চলাকালীন দলিত ধর্ষিতাকে কাপড় খোলার নির্দেশ! ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে অভিযোগ দায়ের
বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর
Bittu Bajrangi: নুহ হিংসায় জামিন পেয়েই স্বমহিমায় বিট্টু বজরঙ্গী! পুলিশের সামনেই বেধড়ক মার এক যুবককে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in