শুনানি চলাকালীন দলিত ধর্ষিতাকে কাপড় খোলার নির্দেশ! ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে অভিযোগ দায়ের

People's Reporter: ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে আইপিসি এবং এসসি/এসটি (অত্যাচার প্রতিরোধ) আইনের ৩৪৫ ধারায় মামলা নথিভুক্ত করা হয়েছে।
শুনানি চলাকালীন দলিত মহিলাকে জামা-কাপড় খোলার নির্দেশ
শুনানি চলাকালীন দলিত মহিলাকে জামা-কাপড় খোলার নির্দেশছবি - প্রতীকী

বিস্ফোরক অভিযোগ উঠল ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে। আদালতে ধর্ষণের মামলার শুনানি চলাকালীন দলিত নির্যাতিতাকে জামা-কাপড় খুলে শরীরের আঘাত দেখানোর নির্দেশ দেওয়ার অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে। ওই ঘটনার প্রেক্ষিতে ইতিমধ্যেই ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে স্থানীয় থানায় অভিযোগ দায়ের হয়েছে বলে জানা গেছে।

ঘটনাটি ঘটেছে রাজস্থানে। রাজস্থানের কারাউলি জেলায় হিন্দৌন আদালতে এক দলিত মহিলাকে ধর্ষণের মামলার শুনানি চলছিল। সেই সময় ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত দলিত নির্যাতিতাকে তাঁর জামা কাপড় খুলে আঘাতের দাগগুলো দেখানোর কথা বলেন।

ডেপুটি এসপি (এসটি-এসসি) সেল মিনা মীনা বলেন, "নির্যাতিতা জামা কাপড় খুলতে অস্বীকার করেন। এবং ৩০ মার্চ আদালতে বিবৃতি রেকর্ড করার পরে, তিনি ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে একটি অভিযোগ নথিভুক্ত করেন। কোতোয়ালি থানায় আপত্তিজনক বিষয়ের অভিযোগে মামলাটি নথিভুক্ত করা হয়।" 

ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে আইপিসি এবং এসসি/এসটি (অত্যাচার প্রতিরোধ) আইনের ৩৪৫ ধারায় মামলা নথিভুক্ত করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, ওই মহিলাকে গত ১৯ মার্চ ধর্ষণ করা হয়েছিল এবং এই বিষয়ে ২৭ মার্চ হিন্দাউন সদর থানায় এফআইআর নথিভুক্ত করা হয়েছিল।

শুনানি চলাকালীন দলিত মহিলাকে জামা-কাপড় খোলার নির্দেশ
Mahua Moitra: হয় বিজেপি, নয় তিহার! ইডির নতুন মামলার পরই কটাক্ষ মহুয়া মৈত্রর
শুনানি চলাকালীন দলিত মহিলাকে জামা-কাপড় খোলার নির্দেশ
Bittu Bajrangi: নুহ হিংসায় জামিন পেয়েই স্বমহিমায় বিট্টু বজরঙ্গী! পুলিশের সামনেই বেধড়ক মার এক যুবককে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in