Arvind Kejriwal: ১৫ দিনের জন্য কেজরিকে তিহার জেলে পাঠাল আদালত, চাইলেন রামায়ণ-গীতা!

People's Reporter: আজই ইডি হেফাজতের মেয়াদ শেষ হয়েছে অরবিন্দ কেজরিওয়ালের। আদালতে ইডি কেজরিওয়ালকে নিজেদের হেফাজতে চায়নি।
অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি, সংগৃহীত

আবগারি দুর্নীতি মামলায় ১৫ দিনের জেল হেফাজত হল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। সোমবার এমনটাই নির্দেশ দিয়েছে আদালত। জেলে বসে রামায়ণ-গীতা পড়ার ইচ্ছাপ্রকাশ করলেন আপ সুপ্রিমো।

আজই ইডি হেফাজতের মেয়াদ শেষ হয়েছে অরবিন্দ কেজরিওয়ালের। আদালতে ইডি কেজরিওয়ালকে নিজেদের হেফাজতে চায়নি। পরিবর্তে জেল হফাজতের আবেদন জানায়। ইডির আইনজীবী জানান, কেজরিওয়াল তদন্তে অসহযোগিতা করছেন। প্রায় সমস্ত প্রশ্নের উত্তর এড়িয়ে যাচ্ছেন তিনি। এমনকি নিজের মোবাইলের পাসওয়ার্ডও তিনি দিচ্ছেন না।

কেজরিওয়ালের তরফ থেকে দাবি করা হয়, এই গ্রেফতারি বেআইনি। ভারতের সংবিধান মানা হচ্ছে না। চক্রান্ত করা হয়েছে তাঁর বিরুদ্ধে।

সওয়াল জবাব শেষে ১৫ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। ফলে আপাতত তিহার জেলেই থাকতে হবে কেজরিওয়ালকে। এছাড়া কেজরিওয়ালকে তাঁর স্ত্রী সুনীতা কেজরিওয়াল, আপ নেতৃত্ব অতিশি এবং সৌরভ ভরদ্বাজের সাথে দেখা করার অনুমতি দেয় আদালত।

তবে জেল হেফাজতে থাকাকালীন বেশ কয়েকটি সামগ্রী চেয়েছেন কেজরিওয়াল। যার মধ্যে আছে রামায়ণ, গীতা এবং  'How Prime Ministers Decide' এই ৩টি বই।

অন্যদিকে, এই গ্রেফতারির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টেও আবেদন জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। তাঁর দাবি, তদন্তকারী সংস্থা তাঁর মৌলিক অধিকার খর্ব করেছে। দিল্লি হাইকোর্ট আগামীকালের মধ্যে ইডির কাছে গ্রেফতারির জবাব চেয়েছে। এই মামলার শুনানি আগামী ৩ এপ্রিল।

অরবিন্দ কেজরিওয়াল
Saket Gokhale: ৭২ ঘন্টায় আয়কর দপ্তরের ১১ নোটিশ গোখলেকে! 'মোদী কি ভয় পাচ্ছেন?' মন্তব্য তৃণমূল নেতার
অরবিন্দ কেজরিওয়াল
Arunachal Pradesh: অরুণাচলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী মুখ্যমন্ত্রী খান্ডু সহ সাত বিজেপি প্রার্থী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in