Arunachal Pradesh: অরুণাচলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী মুখ্যমন্ত্রী খান্ডু সহ সাত বিজেপি প্রার্থী

People's Reporter: শুধু মুখ্যমন্ত্রী খান্ডু একা নন, অরুণাচল প্রদেশে ভোটের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছেন আরও ৬ জন বিজেপি প্রার্থী। শুক্রবার এমনই জানালেন নির্বাচন কমিশন।
অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু
অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু ছবি - সংগৃহীত

অরুণাচল প্রদেশে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিধানসভা নির্বাচিনে জিততে চলেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু। শুধু তিনি একা নন, অরুণাচল প্রদেশে ভোটের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছেন আরও ৬ জন বিজেপি প্রার্থী। শুক্রবার এমনই জানালেন নির্বাচন কমিশন।

লোকসভার পাশাপাশি অরুণাচল প্রদেশে হতে চলেছে বিধানসভা নির্বাচন। আগামী ১৯ এপ্রিল সে রাজ্যে বিধানসভা নির্বাচন। অরুণাচলের তাওয়াং জেলার মুক্তো বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন মুখ্যমন্ত্রী পেমা খান্ডু । বুধবার তিনি মনোনয়ন পত্র জমা দেন। ওই কেন্দ্র থেকে অন্য কেউ জমা দেয়নি মনোনয়ন পত্র। মনোনয়ন পত্র জমা নেওয়ার শেষ তারিখ ছিল আজ ৩০ মার্চ। কমিশন সূত্রে জানা গেছে, নির্ধারিত সময়ের মধ্যে কেউ মনোনয়ন পত্র জমা দেননি, তাই ওই কেন্দ্রে জয়ী হচ্ছেন পেমা খান্ডু।

একজন নির্বাচনী কর্মকর্তা বলেছেন, "প্রার্থী বাছাই শেষ হওয়ার পরে দেখা গেছে যে সাতটি আসনে বিজেপি প্রার্থীদের বিরুদ্ধে কোনও প্রতিদ্বন্দ্বী নেই।“

মুখ্যমন্ত্রী পেমা খান্ডু ছাড়াও, অন্য ছয়জন জয়ী বিজেপি প্রার্থীরা হলেন তেচি রাতু (সাগালি), হাগে আপা (জিরো-হাপোলি), জিকে টাকো (টালি), নিয়াতো দুকাম (তালিহা), মুচ্চু মিথি (রয়িং), এবং টেচি কেসো (ইটানগর)।

কমিশন সূত্রে খবর, আগামী ১৯ এপ্রিল ৬০ সদস্যের বিধানসভা নির্বাচনে মোট ১৭৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে ক্ষমতাসীন বিজেপি (দুটি বিকল্প সহ) থেকে ৬২ জন, কংগ্রেসের ২৪ জন, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (NCP) থেকে ১৬ জন, ন্যাশনাল পিপলস পার্টি (NPP) থেকে ২৪ জন, পিপলস পার্টি অফ অরুণাচল (PPA) থেকে ১৩ জন রয়েছেন।৪ জন অরুণাচল ডেমোক্রেটিক পার্টি (ADP) থেকে এবং বাকিরা অন্যান্য স্থানীয় দল এবং নির্দল হয়ে লড়ছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের বিধানসভা নির্বাচনে, বিজেপি ৪১ টি আসন জিতেছিল। পরে অন্যান্য দলের সাতজন বিধায়ক বিজেপিতে যোগ দেন। অরুণাপ্রদেশে বিধানসভা নির্বাচনের ভোট গণনা ২ জুন।

অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু
Adani: পরিবেশ মন্ত্রকের আপত্তি উড়িয়ে গভীর অরণ্যে কয়লা খনির বরাত পেল আদানি গোষ্ঠী! সরব বিরোধীরা
অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু
বাঙালি কি মদ খায় না? কেউ বললে সেন্টিমেন্টে লাগে! - মোদীর উপদেষ্টার বিতর্কিত মন্তব্য প্রসঙ্গে দিলীপ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in