'এই অকর্মণ্য সরকারকে দেশ ক্ষমা করবে না!' UDAN প্রকল্পে CAG রিপোর্ট নিয়ে কেন্দ্রকে আক্রমণ খাড়গের

খাড়গে বলেন, "কেন্দ্রের UDAN প্রকল্প ৯৩ শতাংশ রুটে কাজই করেনি। এমনকি এয়ারলাইনগুলির স্বাধীনভাবে পরীক্ষা-নিরীক্ষাও করা হয়নি। বন্ধ হয়ে পড়ে রয়েছে বহুল প্রচারিত হেলিকপ্টার সার্ভিসও।”
UDAN প্রকল্পে CAG রিপোর্ট নিয়ে কেন্দ্রকে আক্রমণ খাড়গের
UDAN প্রকল্পে CAG রিপোর্ট নিয়ে কেন্দ্রকে আক্রমণ খাড়গেরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

CAG-এর রিপোর্ট নিয়ে ফের মোদী সরকারকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। কেন্দ্রের ‘উড়ান’ প্রকল্পের অসফলতা নিয়ে কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল (CAG)-এর সদ্য প্রকাশিত রিপোর্ট নিয়ে টুইটারে (বর্তমানে X) বিজেপি সরকারকে কটাক্ষ করলেন তিনি।

রিপোর্টের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলি তুলে ধরে তিনি এদিন দাবি করেছেন, “৯৩ শতাংশ রুটে কাজ করে না কেন্দ্রের উড়ান প্রকল্প।” পাশাপাশি, কেন্দ্রীয় সরকারের তরফ থেকে দেশের সাধারণ মানুষ শুধু মিথ্যে প্রতিশ্রুতি পেয়েছে বলেও কটাক্ষ করেন তিনি।

শনিবার কেন্দ্রীয় সরকারের ‘উড়ান’ প্রকল্প নিয়ে CAG-এর রিপোর্ট থেকে গুরুত্বপূর্ণ অংশ তুলে ধরে টুইটারে কংগ্রেস প্রধান লিখেছেন, “মোদী সরকারের ‘চপ্পল’ পরে বিমান সফরের প্রতিশ্রুতি তাঁদের বাকি প্রতিশ্রুতিগুলির মতোই হাওয়া-হাওয়াই হয়ে গেল। এই কথা আমরা বলছি না, CAG রিপোর্টই এই কথা বলছে। কেন্দ্রের এই প্রকল্প ৯৩ শতাংশ রুটে কাজই করেনি। এমনকি এয়ারলাইনগুলির স্বাধীনভাবে পরীক্ষা-নিরীক্ষাও করা হয়নি। বন্ধ হয়ে পড়ে রয়েছে বহুল প্রচারিত হেলিকপ্টার সার্ভিসও।” উল্লেখ্য, ২০১৬ সালে আঞ্চলিক বিমান পরিষেবা আরও মসৃণ, উন্নত ও সাশ্রয়ী করতে কেন্দ্রীয় সরকার এই উড়ান (UDAN- Ude Desh ka Aam Nagrik) প্রকল্প চালু করে।

বর্ষীয়ান কংগ্রেস নেতার আরও দাবি, “উড়ান মেলেনি, দেশের সাধারণ মানুষ পেয়েছেন শুধুই মিথ্যে প্রতিশ্রুতি। এইরকম অকর্মণ্য সরকারকে এই দেশ ক্ষমা করবে না।”

প্রসঙ্গত, গত বুধবারও বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের একাধিক প্রকল্পের দুর্নীতি নিয়ে CAG-এর রিপোর্টকে হাতিয়ার করে মোদী সরকারকে আক্রমণ করেছিল কংগ্রেস। দলের মুখপাত্র সুপ্রিয়া শ্রীনাতে এই নিয়ে কেন্দ্রের যেসব প্রকল্পে দুর্নীতির ছবি ধরা পড়েছে সেইসব প্রকল্প নিয়ে তদন্তের দাবি জানিয়েছিলেন। পাশাপাশি, প্রকল্পগুলিতে ধরা পড়া অনিয়ম নিয়ে প্রধানমন্ত্রীর নীরবতা নিয়েও কটাক্ষ করেছিলেন তিনি।

UDAN প্রকল্পে CAG রিপোর্ট নিয়ে কেন্দ্রকে আক্রমণ খাড়গের
কেন্দ্রের অযোধ্যা উন্নয়ন প্রকল্পে কোটি কোটি টাকা নয়ছয় হয়েছে: CAG রিপোর্ট
UDAN প্রকল্পে CAG রিপোর্ট নিয়ে কেন্দ্রকে আক্রমণ খাড়গের
দিল্লি-দ্বারকা হাইওয়ে নির্মাণের খরচ অনুমোদিত অর্থের ১৪ গুন! CAG রিপোর্টে বিপুল দুর্নীতির ইঙ্গিত

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in