Tamilnadu: রাম মন্দির অনুষ্ঠানের সম্প্রচারে বাধা - সীতারামনের অভিযোগে শীর্ষ আদালতে কী জানালো DMK?

People's Reporter: সোমবার দেশের শীর্ষ আদালত জানায়, তামিলনাড়ুতে রাম মন্দির উদ্বোধনের অনুষ্ঠানের সম্প্রচার বন্ধ করার অধিকার কারুর নেই। আদালতে তামিলনাড়ু সরকার জানায় কোথাও কোনো বাধা দেওয়া হয়নি।
তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ
তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণগ্রাফিক্স - সুমিত্রা নন্দন
Published on

রাম মন্দির উদ্বোধনের সরাসরি সম্প্রচারে বাধা দেওয়া হচ্ছে তামিলনাড়ুতে। যার সাথে যুক্ত রয়েছে স্ট্যালিনের নেতৃত্বাধীন সরকার। এমনটাই অভিযোগ করেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। যার জেরে মামলা হয় সুপ্রিম কোর্টে। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে ডিএমকে।

তামিলনাড়ুতে রাম মন্দির উদ্বোধনের অনুষ্ঠান দেখাতে বাধা দেওয়ার ঘটনা নিয়ে মামলা হয় সুপ্রিম কোর্টে। সোমবার দেশের শীর্ষ আদালত জানায়, তামিলনাড়ুতে রাম মন্দির উদ্বোধনের অনুষ্ঠানের সম্প্রচার বন্ধ করার অধিকার কারুর নেই। আদালতে তামিলনাড়ু সরকার জানায় অনুষ্ঠান সম্প্রচারে কোথাও কোনো বাধা দেওয়া হয়নি।

সোমবার সীতারামন তাঁর এক্স হ্যান্ডেলে লেখেন, তামিলনাড়ুর করুনিলাম গ্রামে ২০০ টির বেশি ঘর নেই। সেখানকার মানুষরা চেয়েছিলেন নরেন্দ্র মোদীকে দেখতে এবং রাম মন্দিরের অনুষ্ঠানের সাক্ষী থাকতে। কিন্তু তাঁদের বলা হয়েছে জেলা কালেক্টরের অনুমতি না থাকলে এল ই ডি স্ক্রিনে কোনো অনুষ্ঠান দেখাতে দেওয়া হবে না।

তিনি আরও লেখেন, "বিখ্যাত কামাক্ষী কোভিলের ভিতর রাম লালার প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। পুরোটাই বেসরকারি ভাবে আয়োজন করা হয়। কিন্তু সাদা পোশাক পরিহিত পুলিশ এলইডি স্ক্রিন খুলে দেয়। তামিলনাড়ুর ডিএমকে সরকার রাজ্যের নাগরিকদের অধিকার রক্ষার কাজে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। হিন্দু বিরোধী ডিএমকে এখন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ঘৃণা প্রকাশ করছে এবং পুলিশ দিয়ে জনগণের ইচ্ছাকে দমন করছে"।

রবিবারেও একই অভিযোগ করেছিলেন সীতারামন। তিনি বলেছিলেন, তামিলনাড়ু সরকার অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের অনুষ্ঠান দেখাতে বাধা দিচ্ছে। রাজ্যের প্রায় ২০০টি রাম মন্দিরে পুজো, ভজনের কাজ করতে দেওয়া হচ্ছে না। এমনকি একাধিক বেসরকারি সংস্থা রাম মন্দিরের অনুষ্ঠান দেখানোর উদ্যোগ নিয়েছিল তাদেরকেও পুলিশি হুমকির মুখে পড়তে হচ্ছে।

যদিও নির্মলা সীতারামনের সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছে ডিএমকে। তাদের তরফ থেকে বলা হয়েছে, রাজ্যে কোথাও কাউকে রাম মন্দিরের অনুষ্ঠান দেখা থেকে বাধা দান করা হয়নি।

বিষয়টি নিয়ে মুখ খোলেন প্রখ্যাত সাংবাদিক এন রাম। তিনি রবিবার তাঁর এক্স হ্যান্ডেলে লেখেন, স্পষ্টতই এটি কেন্দ্রের বিজেপি সরকারের অধীনে থাকা অর্থমন্ত্রীর কাজের অংশ, যেখানে ভুয়ো খবর প্রকাশ করা হয় - বিশুদ্ধ এবং সরল বিষাক্ত বিভ্রান্তিকর তথ্য, যেখানে এক তামিল সংবাদপত্র সহায়ক ভূমিকা নিয়েছে।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ
Ram Mandir: উদ্বোধনে থাকবেন না মন্দির আন্দোলনের ‘মুখ’ লালকৃষ্ণ আডবাণী
তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ
Ram Mandir: রামমন্দির উদ্বোধন উপলক্ষ্যে কোন কোন রাজ্য ছুটি ঘোষণা করেছে, দেখে নেওয়া যাক তালিকা

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in