Ram Mandir: রামমন্দির উদ্বোধন উপলক্ষ্যে কোন কোন রাজ্য ছুটি ঘোষণা করেছে, দেখে নেওয়া যাক তালিকা

People's Reporter: রামলালার প্রাণপ্রতিষ্ঠা উপলক্ষে দেশের বেশ কিছু রাজ্যও কেন্দ্রের মতো অর্ধ দিবস ছুটি ঘোষণা করেছে। বেশ কিছু রাজ্য পুরো দিন ছুটি ঘোষণা করেছে। কিছু রাজ্যে আজ কোনো ছুটি ঘোষণা করা হয়নি।
রাম মান্দির
রাম মান্দির

আজ সোমবার রামমন্দির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই উপলক্ষে কেন্দ্র সরকার আগেই অর্ধ দিবস ছুটি ঘোষণা করেছিল। রামলালার প্রাণপ্রতিষ্ঠা উপলক্ষে দেশের বেশ কিছু রাজ্যও কেন্দ্রের মতো অর্ধ দিবস ছুটি ঘোষণা করেছে। বেশ কিছু রাজ্য পুরো দিন ছুটি ঘোষণা করেছে। এক নজরে দেখে নেওয়া যাক সেই তালিকা-

রামমন্দির উদ্বোধন উপলক্ষ্যে আজ কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়, রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এবং সমস্ত কেন্দ্রীয় সরকারি অফিসই অর্ধ দিবস ছুটি থাকবে। সোমবার বেলা আড়াইটে পর্যন্ত খোলা থাকবে সমস্ত কেন্দ্রীয় সরকারি প্রতিষ্ঠান। অন্যদিকে সোমবার সম্পূর্ণ বন্ধ থাকছে বম্বের স্টক এক্সচেঞ্জ মার্কেটও।

অযোধ্যায় রামলালার প্রাণপ্রতিষ্ঠা উপলক্ষ্যে যে যে রাজ্যগুলি আজ অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে সেগুলি হল - ত্রিপুরা, ছত্তিশগড়, ওড়িশা, অসম, রাজস্থান, গুজরাত, চণ্ডীগড়, উত্তরাখণ্ড, মহারাষ্ট্র, পুদুচেরি, দিল্লি, জম্মু ও কাশ্মীর, ঝাড়খন্ড, সিকিম এবং মধ্যপ্রদেশ.।

অন্যদিকে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আজ রাজ্যে সম্পূর্ণ ছুটি ঘোষণা করেছেন। হিমাচল প্রদেশ, গোয়া সরকার পুরোদিন ছুটি ঘোষণা করেছে। হরিয়ানা সরকারের তরফ থেকে আজ স্কুলগুলিকে ছুটি দেওয়া হয়েছে।

এ ছাড়াও কিছু বেসরকারি ব্যাঙ্ক, শিক্ষা প্রতিষ্ঠান ২২ জানুয়ারি অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে। ওই তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ও।

তবে রামমন্দির উপলক্ষ্যে ছুটি ঘোষণা করা হয়নি পশ্চিমবঙ্গে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কলকাতায় সংহতি মিছিল করা হবে। কালীঘাটের মন্দির ঘুরে যাত্রা শুরু হওয়ার কথা। পার্ক সার্কাসে একটি সভাও করবেন মুখ্যমন্ত্রী বলে জানা গেছে।

রাম মান্দির
Rahul Gandhi: অসমে রাহুল গান্ধীকে মন্দিরে প্রবেশে বাধা, প্রতিবাদে কর্মীদের নিয়ে ধর্নায় কংগ্রেস নেতা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in