Shiv Sena: সঞ্জয় রাউতকে গ্রেপ্তার ইডির, রাজ্যসভার অধিবেশন মুলতুবির দাবী প্রিয়াঙ্কার

শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউতকে (Sanjay Raut) গ্রেফতারির পরেই কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী (Priyanka Chaturvedi)। তাঁর অভিযোগ, রাজনীতির জন্য ক্ষমতার অপব্যবহার করছে কেন্দ্র।
সঞ্জয় রাউত ও প্রিয়াঙ্কা চতুর্বেদী
সঞ্জয় রাউত ও প্রিয়াঙ্কা চতুর্বেদীফাইল ছবি - গ্রাফিক্স সুমিত্রা নন্দন

দলীয় সাংসদের গ্রেফতারিতে বৃহত্তর আন্দোলনের ডাক দিয়েছে শিবসেনা। শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউতকে (Sanjay Raut) আর্থিক কেলেঙ্কারির অভিযোগে ইডির গ্রেফতারির পরেই কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী (Priyanka Chaturvedi)। তিনি অভিযোগ করেছেন, রাজনীতির জন্য ক্ষমতার অপব্যবহার করছে কেন্দ্র। বিরোধী নেতাদের আটক করার জন্য এবং বিরোধীদের মুখ বন্ধ করতে তদন্তকারী সংস্থাগুলিকে ব্যবহার করছে কেন্দ্র।

শুধু তাই নয়, সংসদে এ নিয়ে আলোচনার জন্য রাজ্যসভায় নোটিশ পাঠিয়েছেন সাংসদ প্রিয়াঙ্কা। রাজ্যসভায় ২৬৭ বিধির অধীনে এই নোটিশ পাঠানো হয়েছে। তাঁর দাবি, অধিবেশন মুলতুবি রেখে কেন্দ্রকে আগে জবাব দিতে হবে। আমরা এ নিয়ে সংসদে আলোচনা চাই।

জানা যাচ্ছে, সোমবার সকাল ১১ টা নাগাদ রাজ্যসভায় বিরোধীদের বিক্ষোভের জেরে এক ঘন্টার জন্য অধিবেশন মুলতুবি হয়ে যায়।

আর্থিক দুর্নীতির মামলায় সোমবার গভীর রাতে ইডির হাতে গ্রেফতার হন শিবসেনার রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউত। ইডি সূত্রে খবর, তদন্তে অসহযোগিতার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে। তাঁর বাড়ি থেকে বেশ কিছু নথিপত্রও পাওয়া গিয়েছে বলে ইডি সূত্রে খবর।

এর আগে, এই মামলায় জেরার জন্য দু'দুবার সঞ্জয় রাউতকে ডেকেছিল ইডি। প্রতিবারই তা এড়িয়ে গিয়েছেন তিনি। তবে, ৩১ জুলাই সকাল ৭টা নাগাদ সিআইএসএফ জওয়ানদের নিয়ে পূর্ব মুম্বইয়ের ভাণ্ডুপে সঞ্জয়ের বাড়িতে পৌঁছে যান ইডি আধিকারিকরা। তাঁর বাড়ি থেকে নগদ সাড়ে ১১ লক্ষ টাকা উদ্ধার হয়। তখনই তাঁকে আটক করে ইডি। জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে সন্ধ্যাবেলায় নিজেদের অফিসে নিয়ে যায় ইডি। অবশেষে প্রায় ছয় ঘণ্টার জেরার পর তাঁকে গ্রফতার করে ইডি।

ইডি সূত্রে খবর, সঞ্জয় রাউতের বাড়ি থেকে যে টাকা উদ্ধার হয়েছে, তারমধ্যে ১০ লক্ষ টাকা একটি আলাদা খামে রাখা ছিল। সেই খামের উপর লেখা ছিল একনাথ সিন্ধের (Eknath Shinde) নাম।

সূত্র মারফত জানা গিয়েছে, আদিত্য ঠাকরের (Aditya Thackeray) অযোধ্যা সফরের জন্য সিন্ধেকে এই ১০ লক্ষ টাকা দেওয়ার কথা ছিল সঞ্জয় রাউতের। কারণ উদ্ধব (Uddhav Thackeray) পুত্রের অযোধ্যা সফরের প্রস্তুতির দায়িত্বে ছিলেন একনাথ সিন্ধে। কিন্তু, সেই টাকা কেন শেষ পর্যন্ত সিন্ধের কাছে পৌঁছয়নি, তা নিয়ে রহস্য দানা বেঁধেছে।

সোমবারই সঞ্জয় রাউতকে আদালতে তোলা হবে। এদিকে, দলীয় সাংসদের গ্রেফতারিতে বৃহত্তর আন্দোলনের ডাক দিয়েছে শিবসেনা।

সঞ্জয় রাউত ও প্রিয়াঙ্কা চতুর্বেদী
Jharkhand: তিন কংগ্রেস বিধায়ক বরখাস্ত, ঝাড়খন্ডে অপারেশন লোটাস-এর ষড়যন্ত্রের অভিযোগ জয়রাম রমেশের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in