Air India: বিমানের খাবারে ধারালো ব্লেড! চাঞ্চল্যকর অভিযোগ এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে

People's Reporter: ওই বিমানে যাচ্ছিলেন সাংবাদিক ম্যাথুরেস পল। ওই সাংবাদিক নিজের এক্স হ্যান্ডেলে খাবার এবং সেই খাবারের ভিতরে পাওয়া ব্লেডের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।
এয়ার ইন্ডিয়ার খাবারে ব্লেড
এয়ার ইন্ডিয়ার খাবারে ব্লেডছবি সৌজন্যে ম্যাথুয়েস পলের এক্স হ্যান্ডেল

ফের সংবাদ শিরোনামে এয়ার ইন্ডিয়া। এয়ার ইন্ডিয়ার বিমানে এক যাত্রীর খাবারে পাওয়া গেল ধারালো ব্লেড। নিজের এক্স হ্যান্ডেলে সেই অভিজ্ঞতার কথা জানিয়েছেন ওই যাত্রী। যদিও, এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, গোটা ঘটনার তদন্ত করবে তারা।

ঘটনাটি ঘটেছে গত ৯ জুন বেঙ্গালুরু থেকে সান ফ্রান্সিসকো গামী এয়ার ইন্ডিয়ার বিমানে। জানা যায়, ওই বিমানে যাচ্ছিলেন সাংবাদিক ম্যাথুরেস পল। ওই সাংবাদিক নিজের এক্স হ্যান্ডেলে খাবার এবং সেই খাবারের ভিতরে পাওয়া ব্লেডের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে অভিযোগ করেন, এয়ার ইন্ডিয়া বিমানের মধ্যে আলু এবং ডুমুরের চাটে তিনি ব্লেডটি খুঁজে পান। তিনি লেখেন, "আমি দুই বা তিন সেকেন্ড চিবানোর পরই বিষয়টা বুঝতে পেরেছিলাম। থুথু ফেলার সাথে সাথেই আমি বুঝতে পেরেছিলাম যে বস্তুটি কী। থ্যাংকফুলি আমার কোনও ক্ষতি হয়নি।"

ম্যাথুরেস পল আরও লেখেন, "যেকোনো বিমানে ব্লেড থাকাটা বিপজ্জনক। দ্বিতীয়ত, এটার ফলে আমার জিভ কেটে যেতে পারত। তৃতীয়ত, যদি কোনো শিশু এই খাবারটি খেত?" তিনি দাবি করেন, এই ঘটনার কয়েকদিনের মধ্যে এয়ার ইন্ডিয়া তাঁকে ক্ষতিপূরণ হিসাবে বিশ্বের যে কোনও জায়গায় বিনামূল্যে বিজনেস ক্লাসে ভ্রমণের প্রস্তাব দেন। যদিও তিনি সেটা প্রত্যাখান করেন।

এয়ার ইন্ডিয়া টাটা গ্রুপের মালিকাধীন। এয়ার ইন্ডিয়ার চিফ কাস্টমার এক্সপেরিয়েন্স অফিসার রাজেশ ডোগরা জানিয়েছেন, “এয়ার ইন্ডিয়া নিশ্চিত করেছে যে আমাদের বিমানে অতিথির খাবারে একটি ধাতব বস্তু পাওয়া গিয়েছে। তদন্তের পর জানা গেছে এটি সবজি কাটার মেশিন থেকে এসেছে। বিষয়টি নিয়ে ক্যাটারিং পার্টনারের সঙ্গে ক্রমাগত আলোচনা চলছে।“

পাশাপাশি যাত্রীদের খাবার তৈরির জন্য যে সবজি কাটা হয়, তা যাতে বারংবার দেখে নেওয়া হয়, সেই বিষয়েও জোর দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ওই আধিকারিক। যদিও রাজেশ ডোগরা ম্যাথুরেস পলকে ক্ষতিপূরণের ব্যাপারে কিছু জানান নি।

এয়ার ইন্ডিয়ার খাবারে ব্লেড
IIT Bombay: নাটকে রাবণকে বেশি সম্মান! ৪ পড়ুয়ার প্রত্যেককে ১.২ লাখ টাকা জরিমানা আইআইটি বোম্বের
এয়ার ইন্ডিয়ার খাবারে ব্লেড
Arundhati Roy: ২০১০ সালে দেওয়া বক্তৃতার জের! সমাজকর্মী অরুন্ধতী রায়ের বিরুদ্ধে UAPA মামলার অনুমতি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in