প্রধানমন্ত্রীর মা হীরাবেন মোদীর মৃত্যুতে শোকপ্রকাশ একাধিক বিরোধী নেতৃত্বের

বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী লেখেন, মা হীরাবেন মোদীর প্রয়াণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি সমবেদনা জানাই। ওনার (হীরাবেন মোদী) আত্মার শান্তি কামনা করি।
হীরাবেন মোদীর মৃত্যুতে শোকপ্রকাশ একাধিক বিরোধী নেতৃত্বের
হীরাবেন মোদীর মৃত্যুতে শোকপ্রকাশ একাধিক বিরোধী নেতৃত্বেরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

প্রধানমন্ত্রীর মায়ের প্রয়াণে অমিত শাহ, রাষ্ট্রপতি, উপ-রাষ্ট্রপতি ছাড়াও শোকপ্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, রাহুল গান্ধী, এম কে স্ট্যালিন সহ একাধিক বিরোধী রাজনৈতিক দলের নেতারা। গোটা দেশ এই কঠিন মুহূর্তে প্রধানমন্ত্রীর পাশে রয়েছেন - এই বার্তাই দিতে চেয়েছেন তাঁরা।

কংগ্রেস নেতা রাহুল গান্ধীও গভীরভাবে শোকাহত হয়েছেন। তাঁর লেখাতেই তা স্পষ্ট। তিনি লিখেছেন,  "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেনের মৃত্যুর খবর অত্যন্ত দুঃখজনক। এই কঠিন সময়ে, আমি তাঁকে এবং তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা ও ভালোবাসা জানাই"।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী লেখেন, মা হীরাবেন মোদীর প্রয়াণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি সমবেদনা জানাই। ওনার (হীরাবেন মোদী) আত্মার শান্তি কামনা করি। আমি আশা করছি এই শোকের সময় প্রধানমন্ত্রী ও তাঁর পরিবার আরও শক্ত হোক।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন লেখেন, “প্রিয় নরেন্দ্র মোদীজী আপনার মা হীরাবার সাথে আপনার যে মানসিক বন্ধন ছিল তা আমরা সবাই জানি। মা হারানোর শোক সহ্য করা খুব কঠিন। আমি গভীরভাবে দুঃখিত এবং আপনার ক্ষতির জন্য আমি কতটা দুঃখিত তা বর্ণনা করতে পারব না। এই শোকের মুহূর্তে আমার গভীর শোক ও আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি”।

শোকপ্রকাশ করে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু লেখেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরা বা-এর আজীবন সংগ্রাম (শত বছর) ভারতীয় আদর্শের প্রতীক৷ শ্রী নরেন্দ্র মোদী 'মাতৃদেবভব'-র চেতনা এবং হীরাবেনের মূল্যবোধকে তাঁর মধ্যে উপলব্ধি করেছেন। আমি পবিত্র আত্মার শান্তির জন্য প্রার্থনা করছি। ওনার পরিবারের প্রতি আমার সমবেদনা!"।

শোকপ্রকাশ করেছেন ভারতের উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ও। তিনি ট্যুইটারে লেখেন, প্রধানমন্ত্রীর মাতৃবিয়োগে আমি গভীর ভাবে মর্মাহত। তিনি মাতৃত্বের সদগুণ, সরলতা এবং মহত্ত্বের প্রতীক।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লিখেছেন, "পরিবারের জন্য হীরা বা যে সংগ্রামের মুখোমুখি হয়েছিলেন তা সকলের জন্য একটি আদর্শ। তাঁর ত্যাগী তপস্বী জীবন আমাদের স্মৃতিতে সর্বদা থাকবেন। গোটা রাষ্ট্র এই শোকের মুহূর্তে প্রধানমন্ত্রী মোদী এবং তাঁর পরিবারের পাশে দাঁড়িয়েছে। কোটি কোটি মানুষের প্রার্থনা মানুষ আপনার (মোদী) সঙ্গে আছে। ওম শান্তি”

হীরাবেন মোদীর মৃত্যুতে শোকপ্রকাশ একাধিক বিরোধী নেতৃত্বের
'ঈশ্বরের চরণে বিশ্রাম নিতে গেছেন আমার মা', প্রয়াত প্রধানমন্ত্রীর মা হীরাবেন মোদী
হীরাবেন মোদীর মৃত্যুতে শোকপ্রকাশ একাধিক বিরোধী নেতৃত্বের
PELE: 'ফুটবল সম্রাট' পেলের মৃত্যুতে শোকস্তব্ধ মেসি, নেইমার সহ একাধিক ফুটবল তারকা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in