Raghav Chadha: বহিষ্কৃত সাংসদ রাঘব চাড্ডাকে ধনখড়ের কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের

People's Reporter: এদিন সর্বোচ্চ আদালতের বেঞ্চ আরও জানিয়েছে, আপ সাংসদের ক্ষমা প্রার্থনাকে রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড় সহানুভূতির সঙ্গেই বিবেচনা করবেন।
রাঘব চাড্ডাকে নিঃশর্ত ক্ষমা চেয়ে নেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের
রাঘব চাড্ডাকে নিঃশর্ত ক্ষমা চেয়ে নেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টেরগ্রাফিক্স - আকাশ নেয়ে

অসদাচরণের অভিযোগে রাজ্যসভা থেকে বহিষ্কৃত আপ সাংসদ রাঘব চাড্ডাকে সংসদের উচ্চকক্ষের চেয়ারপার্সন জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করে নিঃশর্ত ক্ষমা চাওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। গত আগস্ট মাসে বহিষ্কৃত এই রাজ্যসভার সর্বকনিষ্ঠ সাংসদের পক্ষের আইনজীবীর আবেদনকে মান্যতা দিয়েই শুক্রবার এমন নির্দেশ দিয়েছে শীর্ষ আদালতের প্রধান বিচারপতির বেঞ্চ। আদালতের নির্দেশ মেনে রাঘবও ক্ষমা চেয়ে নেওয়ার জন্য রাজি হয়েছেন।

গত আগস্ট মাসে পাঁচ রাজ্যসভা সাংসদের অনুমতি না নিয়েই দিল্লি সার্ভিস বিল সংক্রান্ত একটি বিশেষ সিলেক্ট কমিটির জন্য তাঁদের নাম উল্লেখ করেন আম আদমি পার্টির সাংসদ রাঘব চাড্ডা। এরপরেই সংসদে অসদাচরণের অভিযোগে রাঘবকে বহিষ্কার করেন রাজ্যসভার চেয়ারম্যান ধনকড়। রাজ্যসভার এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে তড়িঘড়ি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন চাড্ডা। শুক্রবার সেই আবেদন মামলার শুনানিতেই প্রধান বিচারপতি ডি.ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জে.বি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রর বেঞ্চ রাঘবকে সংসদের উচ্চকক্ষের চেয়ারম্যানের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে নেওয়ার নির্দেশ দেয়।

এদিন সর্বোচ্চ আদালতের বেঞ্চ আরও জানিয়েছে, আপ সাংসদের ক্ষমা প্রার্থনাকে জগদীপ ধনখড় সহানুভূতির সঙ্গেই বিবেচনা করবেন। এদিন শীর্ষ আদালতে রাঘবের পক্ষের আইনজীবী শাদান ফারাসাত দেশের উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করার অনুমতি চেয়ে সওয়াল করেন।

তিনি জানান, রাঘব তাঁর সঙ্গে দেখা করে তাঁকে জানাতে চান যে সংসদের মর্যাদা ক্ষুন্ন করতে চাননি তিনি। তিনি আরও জানিয়েছেন, চাড্ডা রাজ্যসভার সর্বকনিষ্ঠ সাংসদ। তাই কক্ষের চেয়ারম্যানের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে নেওয়ায় তিনি একেবারেই দ্বিধাবোধ করবেন না। রাঘবের আইনজীবীর এই মন্তব্যের পর আদালতের তরফে আপ সাংসদকে ধনখড়ের সঙ্গে দেখা করার নির্দেশ দিয়েছেন।

রাঘব চাড্ডাকে নিঃশর্ত ক্ষমা চেয়ে নেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের
Rajasthan: ১৫ লক্ষ টাকা ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ধরা পড়লেন দুই ইডি আধিকারিক
রাঘব চাড্ডাকে নিঃশর্ত ক্ষমা চেয়ে নেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের
Delhi: ধোঁয়াশায় মুখ ঢেকেছে রাজধানীর, মাত্রা ছাড়িয়েছে AQI! দূষণ ঠেকাতে একাধিক কর্মসূচী প্রশাসনের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in