Rajasthan: ১৫ লক্ষ টাকা ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ধরা পড়লেন দুই ইডি আধিকারিক

People's Reporter: মণিপুরের একটি চিট ফান্ড কাণ্ডের মামলা দায়ের করবেন না এবং সম্পত্তি বাজেয়াপ্ত করবেন না - এই আশ্বাস দিয়ে এক মধ্যস্থতাকারীর কাছ থেকে ঘুষ নিয়েছিলেন ওই দুই আধিকারিক।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজস্থানে ঘুষ নেওয়ার অভিযোগে দুই ইডি আধিকারিককে গ্রেফতার করলো সে রাজ্যের অ্যান্টি করাপশন ব্যুরো। একটি চিট ফান্ড কাণ্ডের মামলা দায়ের হওয়া রুখতে ১৫ লক্ষ টাকা ঘুষ নিয়েছেন ওই দুই ইডি আধিকারিক বলে অভিযোগ।

আগামী ২৫ নভেম্বর রাজস্থানে বিধানসভা নির্বাচন। তার আগে এই ঘটনায় ব্যাপক রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে।

বৃহস্পতিবার রাজস্থান অ্যান্টি করাপশন ব্যুরো (ACB) এক বিবৃতিতে জানিয়েছে, “এসিবি-র একটি দল দুই ইডি অফিসারকে ১৫ লক্ষ টাকা ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ধরেছে। এই দুই আধিকারিকের নাম নভাল কিশোর মীনা এবং বাবুলাল মীনা। মণিপুরের একটি চিট ফান্ড কাণ্ডের মামলা দায়ের করবেন না এবং সম্পত্তি বাজেয়াপ্ত করবেন না - এই আশ্বাস দিয়ে এক মধ্যস্থতাকারীর কাছ থেকে ঘুষ নিয়েছিলেন ওই দুই আধিকারিক। ওই দুই আধিকারিকের বাড়ি এবং সংশ্লিষ্ট এলাকায় তল্লাশি চালাচ্ছে এসিবি।“

বিবৃতি অনুযায়ী, প্রাথমিকভাবে ১৭ লাখ টাকা ঘুষের দাবি করেছিলেন ইডি আধিকারিকরা।

উপার্জনের সাথে সম্পত্তির সামঞ্জস্য না থাকায় রাজস্থান অ্যান্টি করাপশন ব্যুরো নজরে ছিলেন নভাল কিশোর মীনা। এমন সময় সামনে আসে এই চিটফান্ড মামলার বিষয়টি। এরপর একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে নাভাল কিশোর এবং তাঁর সহযোগী বাবুলালকে গ্রেফতার করে রাজস্থান এসিবি।

প্রতীকী ছবি
Naresh Goyal: আর্থিক কেলেঙ্কারিতে জেট এয়ারওয়েজ-এর ৫৩৮ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করলো ইডি
প্রতীকী ছবি
SSKM ভুল চিকিৎসা করায় পায়ে বাড়াবাড়ি সংক্রমণ - মুখ্যমন্ত্রীর এই মন্তব্যে ক্ষুব্ধ চিকিৎসকরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in