Sangeet Som: জ্ঞানবাপী মসজিদ প্রসঙ্গে বাবরির উদাহরণ, ফের আপত্তিকর মন্তব্য বিজেপি নেতা সঙ্গীত সোমের

আবারও আপত্তিকর মন্তব্য শোনা গেল এক বিজেপি নেতার মুখে। উত্তরপ্রদেশের প্রাক্তন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম এবার জ্ঞানবাপী মসজিদ বিতর্ক প্রসঙ্গে আপত্তিকর মন্তব্য করলেন।
Sangeet Som: জ্ঞানবাপী মসজিদ প্রসঙ্গে বাবরির উদাহরণ, ফের আপত্তিকর মন্তব্য বিজেপি নেতা সঙ্গীত সোমের
সঙ্গীত সোম ছবি - অফিসিয়াল ফেসবুক পেজ

আবারও আপত্তিকর মন্তব্য শোনা গেল এক বিজেপি নেতার মুখে। উত্তরপ্রদেশের প্রাক্তন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম এবার জ্ঞানবাপী মসজিদ বিতর্ক প্রসঙ্গে আপত্তিকর মন্তব্য করলেন। সম্প্রতি মহারানা প্রতাপের বার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি বলেন, মানুষের মনে রাখা উচিত ১৯৯২ সালে বাবরি মসজিদ ভেঙে দেওয়া হয়েছিল।

আপত্তিকর মন্তব্যের জন্য কুখ্যাত, প্রাক্তন বিজেপি সোম বলেন, "সেটা ছিল ১৯৯২ এবং এটা ২০২২। তরুণদের শক্তি এখন দ্বিগুণ হয়েছে এবং এবার অন্য সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে।"

সোম তার ফেসবুক পেজে আরও লিখেছেন, "আওরঙ্গজেব জ্ঞানবাপী মসজিদ তৈরি করেছিলেন। ১৯৯২ সাল, সেবার ছিল বাবরি এবং এখন ২০২২ সাল - এবার জ্ঞানবাপীর পালা। একটি মসজিদ তৈরি করতে যে মন্দিরটি ভেঙে ফেলা হয়েছিল এবার তা ফিরিয়ে নেওয়ার সময় এসেছে।"

বিজেপি নেতার এই আপত্তিকর মন্তব্য প্রসঙ্গে কংগ্রেসের মুখপাত্র সুরেন্দ্র রাজপুত জানিয়েছেন: "সমাজে অস্থিরতা ও বিভাজন তৈরি করার জন্য এগুলো বিজেপির গেমপ্ল্যান। আমরা আশা করি যে বিজেপি এই ধরনের বিবৃতি দিয়ে সামাজিক কাঠামোর যে ক্ষতি করছে তা বুঝতে পারবে। জ্ঞানবাপী ইস্যুটি যেভাবে উত্থাপিত হয়েছে এবং তাজমহল ইস্যুও সেইভাবে তোলা হচ্ছে। আমরা এক বিপজ্জনক সময়ের দিকে যাচ্ছি।"

প্রসঙ্গত, ২০২২ উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে সারদানা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছেন গত দু’বারের বিধায়ক সঙ্গীত সোম। সমাজবাদী পার্টির প্রার্থী অতুল প্রধান তাঁকে ১৮,২০০ ভোটে পরাজিত করেন। ২০১৭-র নির্বাচনে তিনি জয়ী হয়েছিলেন প্রায় ২০ হাজার ভোটে।

এর আগেও বারবার তাঁর একাধিক মন্তব্যের জেরে বিতর্কে জড়িয়েছেন সঙ্গীত সোম। মুজফফরনগর আদালত ২০১৩ সালে উত্তরপ্রদেশ পুলিশের দেওয়া ক্লোজার রিপোর্টের ভিত্তিতে ২০২১ সালে সব অভিযোগ থেকে বিজেপি নেতাকে মুক্তি দিয়েছে।

উল্লেখ্য, দাঙ্গায় উস্কানিমূলক মন্তব্য করার দায়ে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। এছাড়াও উত্তেজক ভিডিও পোস্ট করার অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। ৪ বছর আগেই এই ক্লোজার রিপোর্টটি আদালতে পেশ করা হয়েছিল। অভিযোগকারী ইনস্পেক্টর সুবোধ কুমার সিংয়ের আদালতে হাজিরা না দিয়েই মৃত্যু হওয়ার কারণেই এই অভিযোগ প্রত্যাহার করে নেওয়া হয়।

- With IANS inputs

সঙ্গীত সোম
উত্তরপ্রদেশ পুলিশের ক্লোজার রিপোর্ট- দাঙ্গা মামলা থেকে মুক্ত বিজেপি নেতা সংগীত সোম

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.