উত্তরপ্রদেশ পুলিশের ক্লোজার রিপোর্ট- দাঙ্গা মামলা থেকে মুক্ত বিজেপি নেতা সংগীত সোম

দাঙ্গায় উস্কানিমূলক মন্তব্য করার দায়ে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। এছাড়াও উত্তেজক ভিডিও পোস্ট করার অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে।
উত্তরপ্রদেশ পুলিশের ক্লোজার রিপোর্ট- দাঙ্গা মামলা থেকে মুক্ত বিজেপি নেতা সংগীত সোম
সংগীত সোমফাইল চিত্র- সংগৃহীত

মুজফফরনগর, ১০ মার্চ: উত্তরপ্রদেশের বিতর্কিত বিজেপি নেতা সংগীত সোমের স্বস্তি। মুজফফরনগর আদালত ২০১৩ সালে উত্তরপ্রদেশ পুলিশের দেওয়া ক্লোজার রিপোর্টের ভিত্তিতেই সব অভিযোগ থেকে বিজেপি নেতা সংগীত সোমকে মুক্তি দিয়েছে।

উল্লেখ্য, দাঙ্গায় উস্কানিমূলক মন্তব্য করার দায়ে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। এছাড়াও উত্তেজক ভিডিও পোস্ট করার অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। ৪ বছর আগেই এই ক্লোজার রিপোর্টটি আদালতে পেশ করা হয়েছিল। অভিযোগকারী ইনস্পেক্টর সুবোধ কুমার সিংয়ের আদালতে হাজিরা না দিয়েই মৃত্যু হওয়ার কারণেই এই অভিযোগ প্রত্যাহার করে নেওয়া হয়েছে। আদালতের তরফে দু-পাতার রিপোর্টে এমনটাই বলা হয়েছে।

২০১৮ সালে ইনস্পেক্টর সুবোধ কুমার সিং বুলন্দশহরে পোস্টিং থাকাকালীন গো-হত্যা নিয়ে ছড়িয়ে পড়া ঝামেলায় উত্তেজিত জনতাকে থামাতে গিয়ে আক্রান্ত হয়ে মারা যান। তাঁর দেহ একটি ফাঁকা জায়গায় পুলিশের গাড়ির মধ্যে থেকে উদ্ধার হয়। আদালতের তরফে উত্তরপ্রদেশ পুলিশের দেওয়া ক্লোজার রিপোর্ট মেনে নিয়ে জানানো হয়েছে,' ক্লোজার রিপোর্ট জমা পড়ার পর আদালত তা নথিভুক্ত করেছে। এবং একটি নোটিস পাঠিয়েছে অভিযোগকারীকে। কিন্তু নোটিস পাওয়ার পরও অভিযোগকারী আদালতে হাজিরা দেননি।' এই মর্মে আদালত বিজেপি নেতা সংগীত সোমকে দাঙ্গা মামলা থেকে বেকসুর খালাস করে দেয়।

এরপর আদালতের তরফে জানানো হয়, অভিযোগকারী ইনসপেক্টর সুবোধ কুমার সিং বুলন্দশহরে দাঙ্গা চলাকালীন প্রাণ হারিয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in