Shiv Sena: দু'হাজার কোটির বিনিময়ে শিবসেনার নাম ও প্রতীক হাত বদল - চাঞ্চল্যকর অভিযোগ সঞ্জয় রাউথের

রাউথ বলেন, "দেশের ইতিহাসে এই ঘটনা নজিরবিহীন... শীঘ্রই এই বিষয়ে আরও কিছু তথ্য প্রকাশ করা হবে।" তথ্যভিজ্ঞ মহল মনে করছে, রাউথ এই অভিযোগের মাধ্যমে ভারতের নির্বাচন কমিশনের দিকেই আঙুল তুলতে চাইছেন।
সঞ্জয় রাউত
সঞ্জয় রাউতগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

দু’হাজার কোটি টাকার বিনিময়ে আসল ‘শিবসেনা’ নাম এবং ‘তীর-ধনুক’ প্রতীক চিহ্ন হাত বদল করা হয়েছে। চাঞ্চল্যকর এই দাবি করেছেন শিবসেনা (উদ্ধব ঠাকরে গোষ্ঠী) সাংসদ সঞ্জয় রাউথ।

এক ট্যুইট বার্তায় রাউথ বলেন, "আমি নির্ভরযোগ্য তথ্য পেয়েছি... আমি আত্মবিশ্বাসী... এটি শুধুমাত্র একটি প্রাথমিক পরিসংখ্যান এবং এটি ১০০ শতাংশ সঠিক।"

অন্য এক ট্যুইটে রাউথ বলেন, "দেশের ইতিহাসে এই ঘটনা নজিরবিহীন... শীঘ্রই এই বিষয়ে আরও কিছু তথ্য প্রকাশ করা হবে।" তথ্যভিজ্ঞ মহল মনে করছে, রাউথ এই অভিযোগের মাধ্যমে ভারতের নির্বাচন কমিশনের দিকেই আঙুল তুলতে চাইছেন।

ভারতের নির্বাচন কমিশন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্দের শিবসেনা গোষ্ঠী বালাসাহেবাঞ্চি শিবসেনাকে 'শিবসেনা' নাম এবং 'ধনুক-তীর' প্রতীক বরাদ্দ করার দু'দিন পরে শিবসেনা (ইউবিটি) প্রধান মুখপাত্রের চাঞ্চল্যকর বক্তব্যে শোরগোল পড়েছে রাজনৈতিক মহলে।

শনিবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর পক্ষ থেকে শিবসেনা (ইউটিবি) সাংসদ এবং অন্যদের মঞ্জুর করা জামিন বাতিল করার জন্য শনিবার বোম্বে হাইকোর্টে আবেদন করার পরেই সঞ্জয় রাউথ এই বিবৃতি দেন।

পাত্রওয়ালা চাল চুক্তি সংক্রান্ত এক দুর্নীতি ও অর্থ পাচারের অভিযোগ সংক্রান্ত মামলায় ১ আগস্ট রাউথকে গ্রেপ্তার করা হয়েছিল এবং ৯ নভেম্বর তিনি জামিনে মুক্তি পান।

নিজেদের নাম এবং প্রতীক চিহ্ন হারানোর পরে, শিবসেনা (ইউবিটি)-র নেতৃত্ব, প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং তাঁর দল সোমবার সুপ্রিম কোর্টে ইসিআই-এর সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

নিজের ট্যুইটের সঙ্গে, রাউথ কিংবদন্তী তুকারাম বি সাঠে, যিনি 'লোকশাহির' আন্নাভাউ সাঠে নামেও পরিচিত তাঁর একটি ছবি ও কয়েকটি মারাঠি লাইন শেয়ার করেছেন। যেখানে বলা হয়েছে: "এই বিচার ব্যবস্থা কারো কারো উপপত্নীতে পরিণত হয়েছে, এই সংসদ নপুংসকদের প্রাসাদে পরিণত হয়েছে... কাদের কাছে আমি আমার ব্যথা প্রকাশ করব... কারণ বিচার ব্যবস্থা দুর্নীতিতে কলঙ্কিত হয়ে গেছে"।

শিবসেনা (ইউবিটি) ছাড়াও, মহারাষ্ট্রের মহা বিকাশ আঘাদি জোটের কংগ্রেস ও জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি (এনসিপি) এবং অন্যান্য দলগুলিও নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের বিরোধিতা করেছে। তাদের মতে, এই জাতীয় সিদ্ধান্ত অপ্রত্যাশিত, তাড়াহুড়ো করে নেওয়া এবং অন্যায্য। যদিও BSS-ভারতীয় জনতা পার্টির ক্ষমতাসীন জোট এই সিদ্ধান্তকে "সত্যের জয়" হিসাবে স্বাগত জানিয়েছে।

আরও পড়ুন

সঞ্জয় রাউত
Shiv Sena: 'তীর ধনুক' প্রতীক হারিয়ে এবার সুপ্রিম কোর্টের পথে উদ্ধব ঠাকরে
সঞ্জয় রাউত
Shiv Sena: "বিদ্রোহী বিধায়কদের গোষ্ঠীতে যোগদানের প্রস্তাব এসেছিল, আমি যাইনি" - সঞ্জয় রাউত

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in