NewsClick: নিউজক্লিক মামলায় ফের পুলিশি হেফাজতে প্রবীর পুরকায়স্থ, অমিত চক্রবর্তী

People's Reporter: বুধবার তাঁদের বিচারবিভাগীয় হেফাজত শেষ হবার পর আদালতে পেশ করা হয়। তাঁদের বিরুদ্ধে আনলফুল অ্যাক্টিভিটিস প্রিভেনশন অ্যাক্ট (ইউএপিএ)-এর অধীনে মামলা দায়ের করা হয়েছে।
প্রবীর পুরকায়স্থ, ফাইল ছবি
প্রবীর পুরকায়স্থ, ফাইল ছবিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

নিউজক্লিকের ঘটনায় প্রতিষ্ঠাতা সম্পাদক প্রবীর পুরকায়স্থ এবং সংস্থার হিউম্যান রিসোর্স প্রধান অমিত চক্রবর্তীকে আরও ১০ দিনের জন্য পুলিশি হেফাজতের নির্দেশ দিল দিল্লীর এক আদালত। বুধবার তাঁদের বিচারবিভাগীয় হেফাজত শেষ হবার পর আদালতে পেশ করা হয়। তাঁদের বিরুদ্ধে আনলফুল অ্যাক্টিভিটিস প্রিভেনশন অ্যাক্ট (ইউএপিএ)-এর অধীনে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার পাতিয়ালা হাউস কোর্টের অতিরিক্ত সেশন জাজ হরদীপ কাউর জানান প্রবীর পুরকায়স্থ এবং অমিত চক্রবর্তীকে আগামী ২ নভেম্বর ফের আদালতে পেশ করতে হবে। গত ৩ অক্টোবর এঁদের গ্রেপ্তারির পর ৪ অক্টোবর তাঁদের ৭ দিনের পুলিশি হেফাজত দেওয়া হয়। এরপর আদালতের নির্দেশে ১০ অক্টোবর থেকে তাঁরা বিচারবিভাগীয় হেফাজতে ছিলেন। প্রথম পর্যায়ে ২০ তারিখ পর্যন্ত এবং পরে এই হেফাজতের মেয়াদ বাড়ানো হয় ২৫ অক্টোবর পর্যন্ত।

এদিন বিচারবিভাগীয় হেফাজতের শেষে দিল্লি পুলিশ আদালতে জানায় দুই অভিযুক্তের জিজ্ঞাসাবাদের জন্য তাঁদের পুলিশি হেফাজতে নেওয়া প্রয়োজন।

এদিন আদালতে প্রবীর পুরকায়স্থের পক্ষে সওয়াল করেন আইনজীবী অর্শদীপ সিং খুরানা। তিনি বলেন, পুলিশকে জানাতে হবে আরও কোন নতুন বিষয় তারা আবিস্কার করতে চায়। কারণ পুলিশি হেফাজতে যা করা যায় তা বিচার বিভাগীয় হেফাজতেও করা যেতে পারে। দুই পক্ষের শুনানির পর বিচারপতি হরদীপ কাউর পুরকায়স্থ এবং চক্রবর্তীর ১০ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

প্রবীর পুরকায়স্থ এবং অমিত চক্রবর্তী তাঁদের গ্রেপ্তার, হেফাজত এবং ইউএপিএর অধীনে তাদের বিরুদ্ধে দায়ের করা এফআইআরকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন। হাইকোর্ট সেই আবেদন খারিজ করে দেবার নির্দেশকে চ্যালেঞ্জ করে তাঁরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন। গত ১৯ অক্টোবর এই মামলার শুনানিতে দিল্লি পুলিশকে নোটিশ পাঠায় শীর্ষ আদালত। আগামী ৩০ অক্টোবর এই আবেদনের পরবর্তী শুনানি হবে।

প্রবীর পুরকায়স্থ, ফাইল ছবি
NewsClick: নিউজক্লিক মামলায় দিল্লি পুলিশকে সুপ্রিম কোর্টের নোটিশ, পরবর্তী শুনানি ৩০ অক্টোবর
প্রবীর পুরকায়স্থ, ফাইল ছবি
Strike: আমেরিকার তিন বড়ো গাড়ি সংস্থায় ৪০ দিন ধরে শ্রমিক ধর্মঘট, প্রায় ৮ হাজার কর্মীকে ছাঁটাই

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in