মহিলাদের বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের ৭২ ঘণ্টা পর ক্ষমা চাইলেন রামদেব

গত শুক্রবার রামদেবকে নোটিস পাঠায় মহারাষ্ট্র মহিলা কমিশন। নোটিশে বলা হয়, তিনদিনের মধ্যে যেন রামদেব তাঁর এই মন্তব্য নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করেন।
মহিলাদের বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের ৭২ ঘণ্টা পর ক্ষমা চাইলেন রামদেব

মহিলাদের পোশাক নিয়ে বিতর্কিত মন্তব্য করার ৭২ ঘণ্টা পর অবশেষে ক্ষমা চাইলেন যোগগুরু রামদেব। মহারাষ্ট্র মহিলা কমিশনের চেয়ারপার্সন রূপালী চাকাঙ্করের কাছে এই সংক্রান্ত একটি ইমেল পাঠিয়েছেন তিনি। মহিলাদের পোশাক নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে গত শুক্রবার রামদেবকে নোটিস পাঠায় মহারাষ্ট্র মহিলা কমিশন। নোটিশে বলা হয়, তিনদিনের মধ্যে যেন রামদেব তাঁর এই মন্তব্য নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করেন।

যোগগুরুর ক্ষমা চাওয়ার বিষয়টি নিশ্চিত করে MSCW (Maharashtra State Commission for Women) প্রধান জানান, অনুশোচনা প্রকাশ করে ক্ষমা চেয়েছেন রামদেব। পাশাপাশি এটাও দাবি করেছেন, তাঁর মন্তব্য ঘিরে বিভিন্ন মহলে জলঘোলা করা হচ্ছে।

চাঙ্কাকরের কথায়, "নোটিশের মাধ্যমে আমরা তাঁর (রামদেব) প্রতিক্রিয়া পেয়েছি। এরপরেও যদি রামদেবের বিরুদ্ধে আর কোনও আপত্তি বা অভিযোগ থাকে, সেক্ষেত্রে আমরা পূর্ণাঙ্গ তদন্তের মাধ্যমে বিষয়টি খতিয়ে দেখব। গত সপ্তাহের অনুষ্ঠানের সম্পূর্ণ ভিডিওটি অতি শীঘ্রই আমাদের কাছে আসবে।"

ঘটনাটির সূত্রপাত হয় মহারাষ্ট্রের থানেতে। সেখানে বিনামূল্যে একটি যোগব্যায়ামের অনুষ্ঠানে ভাষণ দিতে উপস্থিত হয়েছিলেন রামদেব। অনুষ্ঠান চলাকালীন শিবিরে আসা মহিলাদের উদ্দেশ্যে তিনি বলেন, "শাড়ি পরলেও যেমন মহিলাদের সুন্দর দেখায়, তেমনি সালোয়ার স্যুট পরলেও দুর্দান্ত দেখায়। আবার কিছু না পরলেও আমার দৃষ্টিভঙ্গি অনুযায়ী তাঁদের সুন্দর দেখায়।"

সেই সময় রামদেবের পাশে উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ধের পুত্র তথা থানের বালাসাহেবাঞ্চি শিবসেনা সাংসদ শ্রীকান্ত শিন্ধে, মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশের স্ত্রী অম্রুতা ফড়ণবীশ এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিত্ব। এহেন কুরুচিকর মন্তব্য করার পরই বিজেপি বিরোধী সমস্ত রাজনৈতিক দলগুলির তরফে রামদেবের বিরুদ্ধে প্রতিবাদ জানানো হয়।

রামদেবের মন্তব্য ঘিরে ইতিমধ্যেই বিভিন্ন মহল এবং সমাজ মাধ্যমে নিন্দার ঝড় উঠেছে। স্বঘোষিত যোগগুরুকে নিশানা করে কেউ কেউ বলেছেন, এরকম নোংরা মন্তব্য করার জন্য তাঁকে চড় মারা উচিত। নারীদের অবমাননা করার জন্য রামদেবের বিরুদ্ধে মামলা করার কথা জানান তাঁরা এবং অবিলম্বে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি করেন।

মহারাষ্ট্রের উদ্ধব ঠাকরের শিবসেনা দলের নেতা সঞ্জয় রাউত থেকে শুরু করে ডাঃ মনীষা কায়ান্দে, কিশোর তিওয়ারি, মহেশ তাপসে, অপর্ণা মালিকার, তৃপ্তি দেশাই সহ অসংখ্য রাজনৈতিক নেতা এবং সমাজকর্মী ক্ষোভ প্রকাশ করেছেন রামদেবের মন্তব্যের বিরুদ্ধে।

মহিলাদের বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের ৭২ ঘণ্টা পর ক্ষমা চাইলেন রামদেব
Bharat Jodo Yatra: গেহলট ও পাইলট কংগ্রেসের 'সম্পদ' - রাহুল গান্ধী
মহিলাদের বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের ৭২ ঘণ্টা পর ক্ষমা চাইলেন রামদেব
Delhi Murder: স্বামীকে হত্যার পর ২২ টুকরো করে ফ্রীজে, দিল্লিতে আরও এক চাঞ্চল্যকর হত্যার হদিশ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in