Bharat Jodo Yatra চলাকালীন বিঘ্নিত রাহুলের নিরাপত্তা! ষড়যন্ত্রের অভিযোগ কংগ্রেসের

কংগ্রেস মুখপাত্র পবন খেরার দাবি, "এটা একটা বড়সড় ষড়যন্ত্র। মিডিয়া এবং পুলিশকে হাতে রেখে যারা এটা বন্ধ করতে চাইছে তারা কোনওভাবেই সফল হবে না।"
Bharat Jodo Yatra চলাকালীন বিঘ্নিত রাহুলের নিরাপত্তা! ষড়যন্ত্রের অভিযোগ কংগ্রেসের
ফাইল চিত্র - সংগৃহীত

ভারত জোড়ো যাত্রা চলাকালীন কংগ্রেস নেতা রাহুল গান্ধী সহ অন্যান্য কর্মীদের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। এই মর্মে একাধিক অভিযোগ তুলে বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখল কংগ্রেস। চিঠিতে যাত্রা চলাকালীন অবিলম্বে রাহুল সহ দলের বাকি নেতা-কর্মীদের সুরক্ষার দাবি জানানো হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রীকে দেওয়া চিঠিতে কংগ্রেসের সাধারণ সম্পাদক কে সি ভেনুগোপাল জানান, গত শনিবার ভারত জোড়ো যাত্রা দিল্লিতে প্রবেশ করেছে। এরপর পর্যাপ্ত নিরাপত্তা না থাকায় সেখানকার একাধিক অনুষ্ঠান বাতিল করতে বাধ্য হয় কংগ্রেস নেতৃত্ব। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনে থাকা দিল্লি পুলিশ ভীড় নিয়ন্ত্রণ করতে এবং Z+ নিরাপত্তাপ্রাপ্ত রাহুল গান্ধীর চারপাশে পর্যাপ্ত পরিমাণ নিরাপত্তা বাহিনী রাখতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

চিঠিতে আরও বলা হয়েছে - পরিস্থিতি এতটাই গুরুতর ছিল, রাহুল গান্ধী সহ অন্যান্য কংগ্রেসের নেতা-কর্মীরা এবং ভারত জোড়ো যাত্রায় অংশ নেওয়া সকল ব্যক্তিদের হেঁটে যাওয়ার মত সঠিক পরিসর ছিল না। অথচ, দিল্লি পুলিশ ভিড় নিয়ন্ত্রণে কোনও ভূমিকাই গ্রহণ করেনি। তারা কেবল 'নীরব দর্শক' হয়ে দাঁড়িয়েছিল।

শুধু তাই নয়, ভারত জোড়ো যাত্রা চলাকালীন সেখানে অংশ নেওয়া লোকদের বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারী সংস্থার আধিকারিকরা। এমনই গুরুতর অভিযোগ জানিয়েছেন বিরোধী দলের নেতারা। এই বিষয়ে কংগ্রেস নেতৃত্বের তরফে হরিয়ানার গুরগাঁও থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

সে কথা উল্লেখ করে ভেনুগোপাল জানান, "বিজেপি শাসিত হরিয়ানায় অজানা দুষ্কৃতিরা ভারত জোড়ো যাত্রা চলাকালীন অবৈধভাবে প্রবেশ করছে।" কংগ্রেস মুখপাত্র পবন খেরা সাংবাদিকদের জানান, "ভারত জোড়ো যাত্রা বন্ধ করার জন্য এটা একটা বড়সড় ষড়যন্ত্র। যাত্রাকে বদনাম করার চেষ্টা চলছে। মিডিয়া এবং পুলিশকে হাতে রেখে যারা এটা বন্ধ করতে চাইছে তারা কোনওভাবেই সফল হবে না।"

অমিত শাহকে দেওয়া চিঠিতে আরও বলা হয়েছে, "ভারত জোড়ো যাত্রা আগামী ৩ জানুয়ারী থেকে পুনরায় শুরু হবে। পরবর্তী পর্বে এটি পাঞ্জাব এবং কাশ্মীরের মত স্পর্শকাতর রাজ্যগুলিতে প্রবেশ করবে। এই বিষয়ে Z+ নিরাপত্তাপ্রাপ্ত রাহুল গান্ধী এবং যাত্রায় অংশগ্রহণকারী সকল নেতা, কর্মী, সমর্থকদের নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য আপনাকে অবিলম্বে পদক্ষেপ নেওয়ার অনুরোধ করছি৷"

Bharat Jodo Yatra চলাকালীন বিঘ্নিত রাহুলের নিরাপত্তা! ষড়যন্ত্রের অভিযোগ কংগ্রেসের
PMJKAY প্রকল্প বন্ধের সিদ্ধান্ত কেন্দ্রের! দেশজুড়ে প্রতিবাদের ডাক রেশন ডিলারদের
Bharat Jodo Yatra চলাকালীন বিঘ্নিত রাহুলের নিরাপত্তা! ষড়যন্ত্রের অভিযোগ কংগ্রেসের
এলাহাবাদ হাইকোর্টে বড় ধাক্কা যোগী সরকারের, OBC সংরক্ষণের বিজ্ঞপ্তি বাতিলের নির্দেশ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in