Rahul Gnadhi: 'আপনি ভারতমাতার হত্যাকারী' - সংসদে ফিরেই মোদীকে আক্রমণ রাহুল গান্ধীর

রাহুল বলেন, "মণিপুরকে ভেঙে টুকরো টুকরো করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অশান্ত মণিপুরে একবারও যাননি মোদী। অথচ তিনি দেশের অন্যান্য রাজ্যে যাচ্ছেন।"
মোদীকে আক্রমণ রাহুলের
মোদীকে আক্রমণ রাহুলেরগ্রাফিক্স সুমিত্রা নন্দন

বুধবার লোকসভায় অনাস্থা বিতর্ক চলাকালীন মোদী সরকারকে তীব্র আক্রমণ করলেন রাহুল গান্ধী। গোটা দেশে মোদী কেরোসিন ছড়াচ্ছে বলেও তিনি সুর চড়ান। এমনকি মোদীকে 'দেশদ্রোহী' বলেও কটাক্ষ করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

আশা করা হয়েছিল সংসদে ফিরেই মঙ্গলবার অনাস্থা প্রস্তাবের শুরুতে কংগ্রেসের পক্ষ থেকে প্রথম বক্তব্য রাখবেন রাহুল গান্ধী। কিন্তু তা হয়নি। পরিবর্তে বুধবার অর্থাৎ আজ অনাস্থা প্রস্তাবের দ্বিতীয় দিনে রাহুল গান্ধী বক্তব্য রাখেন এবং তাঁর লাগাতার কেন্দ্রকে আক্রমণে উত্তাল হয় সংসদ। রাহুল নিজের কথার শুরু থেকে শেষ পুরোটাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্র সরকারকে আক্রমণ করে গেছেন। প্রথমেই তিনি বলেন, "আজ বেশি আক্রমণ করবো না। তবে দু-একটি গোলা তো ছুড়বোই"।

তারপরই মণিপুর নিয়ে মোদী সরকারকে নিশানা করেন কংগ্রেস সাংসদ। রাহুল বলেন, "মণিপুরকে ভেঙে টুকরো টুকরো করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অশান্ত মণিপুরে একবারও যাননি মোদী। অথচ তিনি দেশের অন্যান্য রাজ্যে যাচ্ছেন। কেন মণিপুরে যাননি? কেন তাঁর মণিপুর যাওয়ার সময় হয়নি? তার কারণ উনি মণিপুরকে ভারতের অংশ বলে মনে করেন না।"

তিনি বলেন, "আপনি (নরেন্দ্র মোদী) মণিপুরের মানুষদের মেরে আসলে ভারতমাতাকে হত্যা করেছেন। আপনি দেশভক্ত নন। আপনি দেশদ্রোহী। দেশপ্রেমী নন। তাই আপনি মণিপুরে যেতে পারেন না। কারণ আপনি মণিপুরে ভারতমাতাকে হত্যা করেছেন।"

মোদীকে আক্রমণ করতে গিয়ে রামায়ণের প্রসঙ্গ টেনে আনেন কংগ্রেস নেতা। নরেন্দ্র মোদীকে রাবণের সাথেও তুলনা করলেন তিনি। রাহুল বলেন, আপনি হলেন অহঙ্কারী রাবণ। রাবণ কেবল দু'জনের কথা শুনতো। একজন মেঘনাদ ও অন্যজন কুম্ভকর্ণ। আপনিও অমিত শাহ ও আদানির কথা শোনেন। লঙ্কাকে হনুমান জ্বালায়নি। জ্বালিয়েছিল রাবণের অহঙ্কার। রামও রাবণকে হত্যা করেননি। নিজের অহঙ্কারই রাবণের পতনের কারণ। মোদীও সেরকমই গোটা দেশে কেরোসিন ছড়াচ্ছেন।"

মোদীকে আক্রমণ রাহুলের
Hemant Soren: পৃথক একটি আর্থিক দুর্নীতি মামলায় ফের ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে তলব ইডির
মোদীকে আক্রমণ রাহুলের
The Elephant Whisperers: অস্কার জয়ের ৫ মাস পরেও পারিশ্রমিক পাননি, পরিচালককে আইনি নোটিস মাহুত দম্পতির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in