Rahul Gandhi: ৮টা চিতা তো এল, ৮ বছরে ১৬ কোটি চাকরির কী হল? - নরেন্দ্র মোদীর জন্মদিনে প্রশ্ন রাহুলের

শনিবার এই ভাষাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে আক্রমণ শানালেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। যিনি এই মুহূর্তে কংগ্রেসের ডাকা ‘ভারত জোড়ো যাত্রা’য় অংশ নিয়ে পথ হাঁটছেন।
কোল্লামে ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী
কোল্লামে ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী ছবি রাহুল গান্ধীর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

দেশে ৮টা চিতা তো এল, এবার প্রধানমন্ত্রীর বলা উচিৎ ৮ বছরে কেন ১৬ কোটি চাকরি হল না। শনিবার এই ভাষাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে আক্রমণ শানালেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। যিনি এই মুহূর্তে কংগ্রেসের ডাকা ‘ভারত জোড়ো যাত্রা’য় অংশ নিয়ে পথ হাঁটছেন।

এদিন এক ট্যুইট বার্তায় রাহুল গান্ধী বলেন, ‘৮টা চিতা তো এসে গেল। এবার উনি বলুন ৮ বছরে ১৬ কোটি চাকরি কেন হয়নি?’ এরপরেই ওই ট্যুইটে রাহুল গান্ধী লেখেন, ‘যুবাও কি হ্যায় ললকার, লে কর রহেঙ্গে রোজগার’ (যুবকদের হুঁশিয়ারি, চাকরি নিয়েই ছাড়বো)। নিজের ট্যুইটের সঙ্গে তিনি ‘রাষ্ট্রীয় বেরোজগার দিবস’ হ্যাসট্যাগও জুড়ে দেন।

প্রসঙ্গত, দেশের বেকারত্বের হার নিয়ে উদ্বেগ প্রকাশ করে গতকালই কংগ্রেসের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল, প্রধানমন্ত্রীর জন্মদিনকে তারা ‘জাতীয় বেকারত্ব দিবস’ হিসেবে পালন করবে এবং প্রধানমন্ত্রীর কাছে দেশের সমস্ত বেকার যুবকের কাজের দাবি জানাবে।

কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বছরে ২ কোটি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু গত ৮ বছরে এখনও পর্যন্ত মাত্র ৭ লাখ চাকরি দিতে পেরেছেন। যদিও এই সময় ২২ কোটি যুবক চাকরির আবেদন করেছে।

উল্লেখ্য, আজই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭২তম জন্মদিবস। এদিনের ব্যস্ত কর্মসূচির মধ্যেই তিনি নামিবিয়া থেকে আনা ৮টি চিতাকে মধ্যপ্রদেশের কুনো ন্যাশনাল পার্কে ছেড়েছেন। গত সাত দশক আগে ভারতে এই চিতা বিলুপ্ত বলে ঘোষণা করা হয়েছিল।

কোল্লামে ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী
'Bharat Jodo Yatra' রাজ্যে প্রবেশের আগেই কর্ণাটক কংগ্রেসে বিরোধ
কোল্লামে ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী
Bharat Jodo Yatra: জোট করতে হলে কংগ্রেসকেই নেতা মানতে হবে - বিরোধীদের উদ্দেশ্যে বার্তা রমেশের
কোল্লামে ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী
Bharat Jodo Yatra: ১০০ কিলোমিটার পার, রাহুলের প্রসংসায় পঞ্চমুখ শিবসেনা
কোল্লামে ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী
Bharat Jodo Yatra: দেশের ৪২ শতাংশ যুবক বেকার, আমরা তাঁদের জন্য হাঁটছি - রাহুল গান্ধী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in