হাসপাতালের মেঝেতে পড়ে রক্তাক্ত রোগী! পাশে ঘুরছে কুকুর, প্রশ্নের মুখে যোগীরাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা

হাসপাতাল সূত্রে খবর, ওই রোগী পথ দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন। আঘাত লাগে তাঁর মাথায়। তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়।
হাসপাতালের মেঝেতে পড়ে রক্তাক্ত রোগী
হাসপাতালের মেঝেতে পড়ে রক্তাক্ত রোগীগ্রাফিক্স - নিজস্ব

সরকারি হাসপাতালের মেঝেতে পড়ে আছে ক্ষতবিক্ষত রোগী। পাশে ঘুরে বেড়াচ্ছে কুকুরছানা। উত্তরপ্রদেশের এই ঘটনার ভিডিও ভাইরাল হতেই সকলে কার্যত বিস্মিত হয়ে উঠেছেন। স্বাস্থ্য পরিকাঠামো নিয়েও একাধিক প্রশ্ন উঠছে। ভিডিওটির সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার।

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের কুশীনগরে। যোগীরাজ্যের পশ্চিমের এক সরকারি হাসপাতালের মেঝেতে পড়ে রয়েছেন রোগী। প্রায় অচৈতন্য বলা চলে। তাঁর চারিদিকে রক্ত ভর্তি। একটি কুকুর ছানা রোগীর আশেপাশে ঘুরে বেড়াচ্ছে। ভিডিওতে এর বেশি কিছু দেখা যাচ্ছে না। কোনো হাসপাতালকর্মীকেও দেখা গেলো না তাঁকে সাহায্য করতে।

হাসপাতাল সূত্রে খবর, ওই রোগী দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন। আঘাত লাগে তাঁর মাথায়। তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু মদ্যপ থাকার কারণে একাধিকবার নিজের বেড থেকে গড়িয়ে পড়ে যাচ্ছিলেন। হাসপাতালেরই এক কর্মী পরিদর্শনে গিয়ে ভিডিওটি বানিয়েছেন বলে জানা গেছে। পরে তাঁকে অন্য হাসপাতালে রেফারও করা হয়।

ভিডিও ভাইরাল হতেই বিজেপি শাসিত উত্তরপ্রদেশের স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন। কেউ কটাক্ষ করে বলেছেন, ডবল ইঞ্জিন সরকার! আবার কেউ বলেন, "আরএসএস-র ভারত। উত্তরপ্রদেশ ভারতেরই একটি অঙ্গরাজ্য, তাহলে বিজেপি কেন ক্ষমতায় আসার পরেও পরিকাঠামোর মান উন্নত করতে পারলো না।" অন্য একজন বলেন, "প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ বা পরিদর্শন প্রয়োজন। তা না হলে হাসপাতাল কর্তৃপক্ষের ঘুম ভাঙবে না। ঠিক যেমন গুজরাটের মোরবিতে মোদীর হাসপাতাল পরিদর্শনের আগেই হাসপাতাল নতুন করে সাজানো হল।"

হাসপাতালের মেঝেতে পড়ে রক্তাক্ত রোগী
সরকারি আমলাদের চাপ কমাতে আধ্যাত্মিক অনুষ্ঠানের আয়োজন যোগী সরকারের
হাসপাতালের মেঝেতে পড়ে রক্তাক্ত রোগী
কংগ্রেস শাসিত রাজ্যে গো-মাংস বিক্রির অভিযোগে বিবস্ত্র করে বেল্ট দিয়ে মার দুই ব্যক্তিকে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in