সরকারি আমলাদের চাপ কমাতে আধ্যাত্মিক অনুষ্ঠানের আয়োজন যোগী সরকারের

অতিরিক্ত মুখ্য সচিব রাও সরকারি অফিসারদের জানিয়েছেন, সকলেই সিস্টার শিবানীর নির্দেশিকা অনুসরণ করে চলে যেন। এবং এই অনুষ্ঠানটি রাজ্য সরকারের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে।
রঙ্গোৎসবে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ
রঙ্গোৎসবে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথফাইল ছবি সংগৃহীত

রাজ্যের সরকারি কর্মচারী এবং আমলাদের জন্য চাপ মুক্তির জন্য আধ্যাত্মিক অনুষ্ঠানের আয়োজন করেছে যোগী সরকার। এই কর্মসূচী প্রসঙ্গে রাজ্য সরকার জানিয়েছে, ‘এটি সকলের কর্মদক্ষতা বৃদ্ধি করবে।’

এই অনুষ্ঠানে সিস্টার বি কে শিবানী (Sister BK Shivani)-কে আমন্ত্রণ জানিয়েছে রাজ্য সরকার। আগামী শুক্রবার, লোক ভবনে 'কার্য ক্ষমতা বৃদ্ধি ব্যাখ্যান মালা' (কাজের দক্ষতা বৃদ্ধি নিয়ে বক্তৃতা সিরিজ)-র অধীনে বক্তৃতা দেবেন তিনি।

জানা যাচ্ছে, ব্রহ্মা কুমারিস ওয়ার্ল্ড স্পিরিচুয়াল অর্গানাইজেশন (Brahma Kumaris World Spiritual Organisation)-র সঙ্গে যুক্ত সিস্টার বি কে শিবানী।

উত্তরপ্রদেশের অতিরিক্ত মুখ্য সচিব (SAD) হেমন্ত রাও (Hemant Rao) একটি বিজ্ঞপ্তি জারি করেছেন এই বিষয়ে। যেখানে রাজ্যের সকল অতিরিক্ত মুখ্য সচিব, প্রধান সচিব ও সাধারণ সচিবদের - নিজ নিজ বিভাগের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে এই কর্মসূচিতে অংশগ্রহণের আহ্বান জানানো হয়েছে।

হেমন্ত রাও বিজ্ঞপ্তিতে বলেছেন, ‘উল্লেখিত এই অনুষ্ঠানের উদ্দেশ্য হল - একটি উজ্জ্বল ভবিষ্যতের জন্য অনুপ্রেরণা প্রদান করা। শুধু তাই নয়, পারিবারিক এবং সামাজিক জীবনে আধ্যাত্মিকতা ও বিজ্ঞানের মধ্যে সমন্বয়ের পাশাপাশি চাপ এবং দুঃখ থেকে মুক্তি পাওয়া। এটি আমাদের কাজের দক্ষতা বৃদ্ধির দিকে পরিচালিত করবে এবং কাজের মানে উন্নতি ঘটাবে।’

অতিরিক্ত মুখ্য সচিব রাও সরকারি অফিসারদের জানিয়েছেন, সকলেই সিস্টার শিবানীর নির্দেশিকা অনুসরণ করে চলে যেন। এবং এই অনুষ্ঠানটি রাজ্য সরকারের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মুখ্যসচিব দুর্গা শঙ্কর মিশ্র (Durga Shankar Mishra)।

রাজ্য সরকার সচিবালয়ের ভিতরে মূল প্রবেশদ্বারে এই অনুষ্ঠানের পোস্টার সহ বড় স্ট্যান্ড রাখা হয়েছে। পোস্টারে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং সিস্টার বি কে শিবানীর ছবি রয়েছে।

সরকারি কর্মকাণ্ডে দক্ষতা বাড়াতে এটি দ্বিতীয় বক্তৃতা অনুষ্ঠান।

এর আগে, গত ৩ অক্টোবর, বক্তৃতা দেওয়ার জন্য লখনউয়ের কার্ডিওলজি বিভাগের প্রধান ডাঃ আদিত্য কাপুর (Dr Aditya Kapoor)-কে আমন্ত্রণ জানিয়েছিল রাজ্য সরকার।

কয়েক বছর আগে, রাজ্য সচিবালয়ের বাপু ভবনে একটি যোগকেন্দ্রও তৈরি করেছে যোগী সরকার।

রঙ্গোৎসবে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ
বিরোধীরা কোনও ভোটে জিতলে তখন আর EVM কারচুপির অভিযোগ তোলে না, কটাক্ষ নির্বাচন কমিশনারের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in