খেরি যাওয়ার পথে উত্তরপ্রদেশ পুলিশের হাতে গ্রেফতার প্রিয়ঙ্কা গান্ধী

উত্তরপ্রদেশের লখিমপুর খেরির ঘটনায় নিহত কৃষকদের পরিবারের সাথে দেখা করতে যাওয়ার পথে কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধীকে আটক করলো পুলিশ।
খেরি যাওয়ার পথে উত্তরপ্রদেশ পুলিশের হাতে গ্রেফতার প্রিয়ঙ্কা গান্ধী
প্রিয়ঙ্কা গান্ধীছবি সংগৃহীত

উত্তরপ্রদেশের লখিমপুর খেরির ঘটনায় নিহত কৃষকদের পরিবারের সাথে দেখা করতে যাওয়ার পথে কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধীকে গ্রেফতার করলো পুলিশ। উত্তরপ্রদেশের সীতাপুর জেলার হরগাঁও থেকে গ্রেফতার করা হয়েছে তাঁকে। গতকাল খেরিতে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর সময় ৪ কৃষক সহ ৮ জনের মৃত্যু হয়েছে।

কংগ্রেসের তরফ থেকে একটি ভিডিও পোস্ট করে বলা হয়েছে প্রিয়ঙ্কা গান্ধীকে গ্রেফতার করে সীতাপুর পুলিশ লাইন নিয়ে যাওয়া হচ্ছে। সকলকে সেখানে পৌঁছানোর অনুরোধ করেছে কংগ্রেস।

হরগাঁওতে প্রিয়ঙ্কা গান্ধীর কনভয় আটকের সময়ের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে। সেখানে দেখা যাচ্ছে প্রিয়ঙ্কা গান্ধীকে প্রচুর পুলিশকর্মী ঘিরে রেখেছে। এক পুলিশ অফিসারকে উদ্দেশ্য করে তিনি বলছেন, "আমাকে আইনি পরোয়ানা দিন, অর্ডার দেখান, নইলে এখান থেকে এক ইঞ্চিও নড়বো না আমি। আপনি আমাকে স্পর্শও করতে পারবেন না। আর জোর করে যদি আপনি আমাকে গাড়িতে তোলার চেষ্টা করেন, তাহলে আপনার বিরুদ্ধে অপহরণের মামলা দায়ের করবো আমি। সেই অভিযোগ কিন্তু পুলিশের বিরুদ্ধে করবো না আমি, আপনার বিরুদ্ধে করবো।"

গতকাল খেরি যাওয়ার কথা ঘোষণার পর থেকেই প্রিয়ঙ্কা গান্ধীর লখনৌর বাড়ি, যেখানে তিনি ছিলেন, সেখানে পাহারা বসিয়েছিল পুলিশ। যদিও কংগ্রেস নেতা দীপেন্দ্র সিং হুডাকে সাথে নিয়ে রাত ৩টের সময় পুলিশকে ধোঁকা দিয়ে বাড়ি থেকে বেরিয়ে আসেন তিনি। কিন্তু খেরি পৌঁছানোর আগে ভোর ৬টার সময় হরগাঁওতে আটকে দেওয়া হয় তাঁর গাড়ি। তাঁকে কাস্টোডিতে নেওয়ার পর জেলার PAC অফিসে নিয়ে যাওয়া হয়েছে।

ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদের গাড়িও সীতাপুরে আটকে দিয়ে তাঁকে আটক করা হয়েছে। আপ সাংসদ সঞ্জয় সিংয়ের গাড়িও আটকে দেওয়া হয়েছে।

আজ খেরি যাওয়ার কথা রয়েছে সমাজবাদী পার্টি, বহুজন সমাজবাদী পার্টি, রাষ্ট্রীয় লোক দলের প্রতিনিধিদের। পুরো এলাকা জুড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

-

প্রিয়ঙ্কা গান্ধী
Uttar Pradesh: বিক্ষোভরত কৃষকদের পিষে দিল মন্ত্রীর কনভয়ের গাড়ি, মৃত ২, গুরুতর আহত বহু
প্রিয়ঙ্কা গান্ধী
Lakhimpur Kheri: নিহত ৮ - অন্নদাতাদের ওপর ব্রিটিশদের থেকেও বেশি বর্বরতা দেখালো BJP - ইয়েচুরি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.