দেশে ফিরতেই বিমানবন্দর থেকে গ্রেফতার প্রজ্বল! শতাধিক মহিলাকে যৌন হেনস্থায় অভিযুক্ত দেবগৌড়ার নাতি

People's Reporter: প্রজ্বলের আগাম জামিনের আবেদন জানিয়ে বুধবারই আদালতের দ্বারস্থ হন তাঁর আইনজীবী। যদিও আদালত আপাতত সেই রায়দান স্থগিত করেন দেন। জানান, আগামী রবিবার আবার এই মামলার শুনানি হবে।
প্রজ্বল রেভান্না
প্রজ্বল রেভান্না ছবি সৌজন্যে প্রজ্বলের ফেসবুক পেজ

জার্মানি থেকে দেশে ফিরতেই বিমানবন্দর থেকে গ্রেফতার করা হল জেডিএসের সাসপেন্ডেড সাংসদ তথা প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়ার নাতি প্রজ্বল রেভান্নাকে। বৃহস্পতিবার মধ্যরাতে প্রজ্বলকে গ্রেফতার করে বিশেষ তদন্তকারী দল বা সিট। শতাধিক মহিলাকে ধর্ষণ ও যৌন নিগ্রহের অভিযোগ রয়েছে প্রজ্বলের বিরুদ্ধে।

বৃহস্পতিবার রাত ১ টা নাগাদ বেঙ্গালুরুর কেম্পেগৌড়া বিমানবন্দরে নামে জার্মানির মিউনিখ থেকে আসা লুফৎহানসার বিমান। সেই বিমানেই দেশে ফিরেছেন প্রজ্বল রেভান্না। বেঙ্গালুরুতে আগে থেকেই উপস্থিত ছিল সিটের ন’সদস্যের একটি দল। সিট ছাড়াও বিমানবন্দরে মোতায়েন ছিল ডেপুটি কমিশানারের নেতৃত্বে স্থানীয় পুলিশের একটি দল, কর্ণাটক রিজার্ভ পুলিশ।

জানা যায়, কেউ যাতে ছবি না তুলতে পারে সেকারণেই আগে থেকে সতর্ক ছিল সিট। বিমানবন্দরের গ্রাউন্ড স্টাফদের কাজ থেকে নিয়ে নেওয়া হয়েছিল মোবাইলও। বিমান অবতরণের পরে তৎক্ষণাৎ প্রজ্বলকে গ্রেফতার করে সিট। তাঁকে নিয়ে যাওয়া হয়েছে বেঙ্গালুরু সিটের অফিসে। জানা গেছে, সেখানেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে।

দেশে ফেরার আগে সোমবার নিজের এক্স হ্যান্ডেলে একটি ভিডিও বার্তা দিয়েছিলেন প্রজ্বল। সেখানে তিনি জানিয়েছিলেন, অবিলম্বে দেশে ফিরবেন তিনি। দেশে ফিরেই ৩১ মে সকাল ১০ টা নাগাদ সিটের সামনে হাজিরা দেবেন বলেও জানান তিনি। পাশাপাশি, নিজের বাবা-মায়ের কাছেও ক্ষমাপ্রার্থনা করেছিলেন প্রজ্বল।

তারপরেই জানা যায়, বৃহস্পতিবার মধ্যরাতে জার্মানি থেকে বেঙ্গালুরু ফিরছেন প্রজ্বল। সে খবর পেয়ে মধ্যরাতে বিমানবন্দর থেকেই তাকে গ্রেফতারের পরিকল্পনা করে সিট।

উল্লেখ্য, হাসনের সাংসদ প্রজ্বলের বিরুদ্ধে শতাধিক মহিলাকে ধর্ষণ এবং যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে। হাসনে ভোটের আগেই প্রায় তিন হাজার যৌন কেলেঙ্কারির ভিডিয়োও ছড়িয়ে পড়ে। দলীয় কর্মী থেকে শুরু করে সরকারি কর্মচারী এমনকি বাড়িতে কর্মরত মহিলাদেরও যৌন নিগ্রহ করেছেন প্রজ্বল, বলে অভিযোগ ওঠে।

অভিযোগ সামনে আসার পরেই দেশ ছাড়েন প্রজ্বল। কূটনৈতিক পাসপোর্ট ব্যবহার করে জার্মানি গিয়েছিলেন তিনি। জানা যায়, যৌন হেনস্থা-র্ধষণের একের পর এক অভিযোগ সামনে আসায় জেডিএস শীর্ষ নেতৃত্বের উপরে চাপ বাড়ান দলের একাংশ নেতা-কর্মী। এই পরিস্থিতিতে নাতিকে দেশে ফেরার জন্য বার্তা দেন জেডিএস প্রধান এইচ ডি দেবগৌড়াও। তারপরেই দেশে ফেরেন তিনি।

অন্যদিকে, প্রজ্বলের আগাম জামিনের আবেদন জানিয়ে বুধবারই আদালতের দ্বারস্থ হন তাঁর আইনজীবী। যদিও আদালত আপাতত সেই রায়দান স্থগিত করেন দেন। জানান, আগামী রবিবার আবার এই মামলার শুনানি হবে।

প্রজ্বল চলতি লোকসভায় হাসন কেন্দ্রের জেডিএস দলের প্রার্থী। ২০১৯ সালে ওই কেন্দ্র থেকে জিতে সাংসদ হয়েছিলেন তিনি। এবার কর্ণাটকে জেডিএস-এর সাথে জোট করেছে বিজেপি। প্রজ্বলের হয়ে ভোট প্রচারে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  

প্রজ্বল রেভান্না
Fake Currency: শেষ দফার ভোটের আগে নাগপুরে উদ্ধার বিপুল পরিমাণ জাল নোট! গ্রেফতার ৪
প্রজ্বল রেভান্না
PM Modi: সিনেমা না হলে গান্ধীজিকে কেউ চিনতেন না! মোদীর মন্তব্যের তীব্র সমালোচনায় রাহুল-ইয়েচুরিরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in