ভোটের জন্য তাড়াহুড়ো করে ওই টার্মিনাল উদ্বোধন করেন মোদী! বিমানবন্দরে ছাদ ভাঙার ঘটনায় অভিযোগ TMC-র

People's Reporter: সকাল সাড়ে পাঁচটা নাগাদ আচমকাই ভেঙে পড়ে দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ছাদের একাংশ। এর ফলে বেশ কয়েকটি গাড়ি দুমড়ে-মুচড়ে গেছে। এক জনের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছেন প্রায় ছ’জন।
দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনাল
দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনালনিজস্ব চিত্র

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত রাজধানী। যার ফলে শুক্রবার সকালে ভেঙে পড়ল দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ছাদের একাংশ। ওই অংশ গাড়ির উপর ভেঙে পড়ায় এক জনের মৃত্যু হয়েছে এবং গুরুতর আহত হয়েছেন প্রায় ছ’জন। চলছে উদ্ধারকার্য। এদিকে এই ঘটনায় সরাসরি মোদীকে নিশানা করেছে তৃণমূল।

শুক্রবার সকাল সাড়ে পাঁচটা নাগাদ আচমকাই ভেঙে পড়ে দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ছাদের একাংশ। ভিডিওতে দেখা যাচ্ছে, ছাদের একাংশ ভেঙে পড়ায় এক নম্বর টার্মিনালে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি গাড়ি দুমড়ে-মুচড়ে গেছে। গাড়ির ভিতরে আটকে থাকা একজনকে উদ্ধারের কাজ চলছে। (যদিও সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার)

আর এই ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সরাসরি নিশানা করেছেন তৃণমূল রাজ্যসভার সাংসদ সাকেত গোখলে। নিজের এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, “দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ছাদের একাংশ আজ সকালে ভেঙে পড়েছে। এখনও পর্যন্ত ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।“

এরপরেই মোদীকে নিশানা করে তিনি বলেন, “নির্বাচনী প্রচারণার জন্য মোদী তাড়াহুড়ো করে মার্চ মাসে ওই এক নম্বর টার্মিনাল "উদ্বোধন" করেছিলেন। সেই সময় এটা নির্মাণাধীন ছিল। কেন প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে অপরাধমূলক হত্যার অভিযোগ আনা হবে না তাহলে? তিন জনের মৃত্যুর জন্য তিনি সরাসরি দায়ী।“

উল্লেখ্য, গত ১০ মার্চ দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনাল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রায় ৪৫০ কোটি টাকা খরচে সম্প্রতি এই বিমানবন্দরটির সংস্কার করা হয়েছিল। যদিও বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী রামমোহন নায়ডু জানিয়েছেন, প্রধানমন্ত্রী যে অংশটি উদ্বোধন করেছেন, সেই অংশটি ভেঙে পড়েনি।

দিল্লি বিমানবন্দরের আধিকারিকরা জানিয়েছেন, ইতিমধ্যেই আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে এক নম্বর টার্মিনাল। দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, দুর্ঘটনার কারণে আপাতত এক নম্বর টার্মিনাল থেকে সমস্ত বিমান চলাচল স্থগিত রাখা হয়েছে। নিরাপত্তার কারণে বন্ধ রাখা হয়েছে ‘চেক-ইন’ কাউন্টারগুলিও।

প্রসঙ্গত, বৃহস্পতিবার থেকে প্রবল বৃষ্টি শুরু হয়েছে রাজধানীতে। মৌসম ভবন সূত্রে জানা গেছে, এদিন সকাল সাড়ে ৮ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত দিল্লিতে ৫.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। যা রেকর্ড বৃষ্টি। বৃষ্টিপাতের কারণে রাজধানীর বেশ কয়েকটি জায়গায় জল জমে বিপর্যস্ত জনজীবন।

দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনাল
Maharashtra: মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনের আগে শাসক জোটে ফাটল! একা লড়ার বার্তা অজিত গোষ্ঠীর নেতার
দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনাল
Bihar: ফের সেতু বিপর্যয় বিহারে, গত ১০ দিনে ভাঙলো ৪ সেতু!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in