Bihar: ফের সেতু বিপর্যয় বিহারে, গত ১০ দিনে ভাঙলো ৪ সেতু!

People's Reporter: ঘটনাটি ঘটেছে বিহারের কিষাণগঞ্জ জেলায়। বাহাদুরগঞ্জ এবং দীঘলবাঁক এই দুই ব্লকের মধ্যে সংযোগরক্ষাকারী সেতু ছিল এটি।
ভেঙে পড়া সেতু
ভেঙে পড়া সেতুছবি - স্ক্রীনশট

ফের বিহারে ভেঙে পড়লো সেতু। ৭০ মিটার দীর্ঘ ব্রিজটি নির্মিত ছিল কঙ্কাই নদীর উপনদী মাদিয়ার উপর। এই নিয়ে গত ১০ দিনে ৪টে সেতু বিপর্যয়ের ঘটনা ঘটলো বিহারে।

ঘটনাটি ঘটেছে বিহারের কিষাণগঞ্জ জেলায়। বাহাদুরগঞ্জ এবং দীঘলবাঁক এই দুই ব্লকের মধ্যে সংযোগরক্ষাকারী সেতু ছিল এটি। বর্তমানে দুই ব্লকের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, নদীর জলের স্রোতে ভেঙে পড়ে সেতুটি। সেতুর দুই দিকে ব্যারিকেড দেওয়া আছে যাথে সাধারণ মানুষ নিরাপদে থাকে।

জেলা শাসক তুষার সিংলা বলেন, নেপালের ক্যাচমেন্ট এলাকায় ভারী বৃষ্টিপাতের ফলে আচমকাই জলস্তর বৃদ্ধি পায়। যার জেরে সেতুর একটি পিলার ভেঙে যায়।

এর আগে রবিবার বিহারের পূর্ব চম্পারণ জেলায় ১৬ মিটার দীর্ঘ একটি নির্মীয়মাণ সেতু ভেঙে পড়ে। শনিবার সিওয়ানের দারুন্ডা এলাকায় একটি সেতু ভেঙে পড়ে। খালের উপর নির্মিত সেতুটি দারুন্ডা এবং মহারাজগঞ্জ ব্লকের গ্রামগুলিকে যুক্ত করার জন্য তৈরি করা হচ্ছিল।

তার আগে, মঙ্গলবার আরারিয়া জেলার সিক্তিতে প্রায় ১৮০ মিটার দীর্ঘ একটি নবনির্মিত সেতু ভেঙে পড়ে। ১২ কোটি টাকা ব্যয়ে তৈরি সেতুটির কাজ সবেমাত্র শেষ হয়েছে। শীঘ্রই উদ্বোধন করার কথা ছিল।

মার্চের শুরুতে, সুপলে একটি নির্মাণাধীন সেতুর তিনটি স্ল্যাব ধসে এক শ্রমিকের মৃত্যু এবং আটজন শ্রমিক আহত হয়েছিলেন। গত বছরের জুনে গঙ্গা নদীর উপর আগুয়ানি-সুলতানগঞ্জ সেতুর তিনটি স্তম্ভ ধসে পড়ার পরে সেটি জলে তলিয়ে যায়।

ভেঙে পড়া সেতু
Amartya Sen: ভারত ধর্মনিরপেক্ষ দেশ, এই ভোটে ভোটারদের সেই মতের প্রতিফলন ঘটেছে: অমর্ত্য সেন
ভেঙে পড়া সেতু
৫ মাসের মধ্যেই রামমন্দিরের ছাদ ফুটো! পড়ছে জল, নেই কোনও নিকাশি ব্যবস্থা - জানালেন প্রধান পুরোহিত

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in