Rahul Gandhi: ধনকুবের ও গরিব, দু'রকম ভারত তৈরি করছেন মোদী - অভিযোগ রাহুলের

রাহুল বলেন, গরিব মানুষের টাকা ধনী ব্যবসায়ীর পকেটে যাচ্ছে। আর সেই টাকা নিয়ে বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি হয়েছেন কেউ। যাঁর দেশের কোনো বিমানবন্দর বা সমুদ্রবন্দর কেনাতে বাধা নেই।
মোদীকে আক্রমণ রাহুলের
মোদীকে আক্রমণ রাহুলেরগ্রাফিক্স সুমিত্রা নন্দন

প্রধানমন্ত্রী গরিব মানুষের টাকা নিচ্ছেন পুঁজিবাদী বন্ধুদেরকে দেওয়ার জন্য। নরেন্দ্র মোদীকে আক্রমণ করে একথা বললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

লোকসভা নির্বাচনের লক্ষ্যে ‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচি নিয়েছে কংগ্রেস। রাহুল গান্ধীর নেতৃত্বে ইতিমধ্যেই শুরু হয়েছে এই কর্মসূচি। এর মধ্যেই মোদীকে নিশানা করে তীব্র আক্রমণ শানালেন রাহুল। বুধবার তিনি আলুভার পারাভুর জংশনে বক্তব্য রাখেন। প্রচুর মানুষের সমাগম হয় তাঁর বক্তব্য শোনার জন্য। সেখানেই কংগ্রেস সাংসদ বলেন, মোদী কাজ করেন মূলত ব্যবসায়ীদের জন্য। সমাজের উচ্চনীচ ভেদাভেদ সৃষ্টি করছেন উনি। যার জেরে মানুষ ক্ষোভে ফুঁসছে। ৩-৪ জন পুঁজিবাদী বন্ধুর জন্যই এইসব করছেন উনি। যাঁদের নিজস্ব মিডিয়া আছে বা যাঁরা মোদীর সুনাম টিভির মাধ্যমে করছেন তাঁরাই সুবিধা পাচ্ছেন। সমস্ত ব্যবসায়িক সুযোগ-সুবিধা সবই তাঁদেরই জন্য।

এছাড়াও রাহুল বলেন, গরিব মানুষের টাকা ধনী ব্যবসায়ীর পকেটে যাচ্ছে। আর সেই টাকা নিয়ে বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি হয়েছেন কেউ। যাঁর দেশের যে কোনো বিমানবন্দর বা সমুদ্রবন্দর কেনাতে কোনও বাধা নেই। ব্যবসা করারও অনুমতি নিতে হয় না। আর এর ফলে আমরা দু’টি ভারত দেখতে পাচ্ছি। এক ভারত ধন কুবেরদের। যাদের সমস্ত স্বপ্ন পূরণ হচ্ছে। আর অন্য ভারতে শ্রমিক, ক্ষুদ্র ব্যবসায়ী যাঁরা নিজেদের স্বপ্ন পূরণ করতে ব্যর্থ হচ্ছেন। 

পাশাপাশি তিনি এও বলেন, কংগ্রেস আমলে MGNREGA-র মতো প্রকল্প নেওয়া হয়েছিল। যার মাধ্যমে গরিব মানুষকে আর্থিকভাবে সহায়তা করা হয়েছিল। কিন্তু মোদী আমলে তার বিপরীত কাজ করা হচ্ছে।

মোদীকে আক্রমণ রাহুলের
Bharat Jodo Yatra: দেশের ৪২ শতাংশ যুবক বেকার, আমরা তাঁদের জন্য হাঁটছি - রাহুল গান্ধী
মোদীকে আক্রমণ রাহুলের
চিতা এসে অবস্থা বদলাবে না, দারিদ্র্য ও অপুষ্টির সঙ্গে লড়াই করেই বাঁচতে হবে - মত কুনোর অধিবাসীদের
মোদীকে আক্রমণ রাহুলের
Rahul Gandhi: ৮টা চিতা তো এল, ৮ বছরে ১৬ কোটি চাকরির কী হল? - নরেন্দ্র মোদীর জন্মদিনে প্রশ্ন রাহুলের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in