BJP-Congress: সমাবেশে লোক না হওয়ায় বাহানা দিয়ে ফিরে গেছেন প্রধানমন্ত্রী - কংগ্রেস

পাঞ্জাবের সমাবেশে পৌঁছানোর আগে একটি উড়ালপুলে কৃষকদের বিক্ষোভের জেরে আটকে যায় প্রধানমন্ত্রীর কনভয়। প্রায় ২০ মিনিট উড়ালপুলে আটকে থাকার পর কনভয় ঘুরিয়ে ভাতিন্দা বিমানবন্দরে ফিরে আসেন তিনি।
BJP-Congress: সমাবেশে লোক না হওয়ায় বাহানা দিয়ে ফিরে গেছেন প্রধানমন্ত্রী - কংগ্রেস
সমাবেশে লোক না হওয়ায় বাহানা দিয়ে ফিরে গেছেন প্রধানমন্ত্রী, দাবি কংগ্রেস

নিরাপত্তার গফিলতি নয়, র‍্যালিতে লোক না হওয়ায় বাহানা দিয়ে ফিরে গেছেন প্রধানমন্ত্রী। পাঞ্জাবের ঘটনা প্রসঙ্গে এই দাবি করলেন কংগ্রেসের জাতীয় মুখপাত্র রণদীপ সিং সূরযওয়ালা। ট‍্যুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর র‍্যালির একটি ভিডিয়োও পোস্ট করেছেন তিনি, যেখানের বড়জোর ৫০ জনের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

পাঞ্জাবের ফিরোজপুরে একটি র‍্যালিতে যোগ দেওয়ার কথা ছিল আজ প্রধানমন্ত্রীর। ভাতিন্দা বিমানবন্দর থেকে হেলিকপ্টারে যাওয়ার কথা থাকলেও আবহাওয়া খারাপ থাকার কারণে সড়ক পথে গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেন তিনি। গন্তব্যের ৩০ মিনিট আগে একটি উড়ালপুলে কৃষকদের বিক্ষোভের জেরে আটকে যায় তাঁর কনভয়। প্রায় ২০ মিনিট উড়ালপুলে আটকে থাকার পর কনভয় ঘুরিয়ে ভাতিন্দা বিমানবন্দরে ফিরে আসেন তিনি।

এই ঘটনায় প্রধানমন্ত্রীর নিরাপত্তায় ত্রুটির অভিযোগ তুলেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। একই অভিযোগ বিজেপির। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানী সাংবাদিক বৈঠক করে বলেন, "প্রধানমন্ত্রীর ক্ষতি করার চেষ্টা করেছে কংগ্রেস, যদিও সেই চক্রান্ত ব‍্যর্থ হয়েছে।" পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির পদত্যাগের দাবি তুলেছেন তিনি।

বিজেপির এই অভিযোগে অস্বীকার করে কংগ্রেস। যে মুহূর্তে প্রধানমন্ত্রীর র‍্যালি শুরু হওয়ার কথা ছিল‌ তার কিছুক্ষণ আগের মুহূর্তের ভিডিও দিয়ে কংগ্রেস নেতা রণদীপ সিং সূরযওয়ালা ট‍্যুইটারে লেখেন, "প্রিয় নাড্ডা জী (জে পি নাড্ডা) সমাবেশ বাতিলের কারণ খালি চেয়ার। বিশ্বাস না হলে নিচের ভিডিওটি দেখুন। এবং হ‍্যাঁ, আর একটিও বাজে কথা নয়। কৃষক-বিরোধী মানসিকতার সত‍্যতা স্বীকার করুন এবং নিজেকে শোধরান। পাঞ্জাবের জনগণ এই র‍্যালিতে অংশ না নিয়ে অহংকারী শক্তিকে আয়না দেখিয়েছে।"

নিরাপত্তায় গাফিলতি অস্বীকার করেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নিও। গন্তব্যে পৌঁছানোর আগেই প্রধানমন্ত্রী ফিরে যাওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন তিনি।‌

সমাবেশে লোক না হওয়ায় বাহানা দিয়ে ফিরে গেছেন প্রধানমন্ত্রী, দাবি কংগ্রেস
PM Modi: প্রধানমন্ত্রীর যাত্রাপথ নিরাপদ করতে এলো ১২ কোটির গাড়ি, জানুন এই গাড়ির বিশেষত্ব

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in