প্রধানমন্ত্রীর যাত্রাপথ অবরোধ করে বিক্ষোভ, কর্মসূচিতে যোগ না দিয়েই ফিরে গেলেন মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যাত্রাপথ অবরোধ করে বিক্ষোভ একদল বিক্ষোভকারীর। যার জেরে নির্দিষ্ট কর্মসূচিতে পৌঁছতেই পারলেন না প্রধানমন্ত্রী। প্রায় ২০ মিনিট একটি উড়ালপুলে আটকে থাকার পর ফিরে যান তিনি।
প্রধানমন্ত্রীর যাত্রাপথ অবরোধ করে বিক্ষোভ, কর্মসূচিতে যোগ না দিয়েই ফিরে গেলেন মোদী
উড়ালপুলে আটকে প্রধানমন্ত্রীর গাড়িছবি সংগৃহীত

পাঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যাত্রাপথ অবরোধ করে বিক্ষোভ একদল বিক্ষোভকারীর। যার জেরে নির্দিষ্ট কর্মসূচিতে পৌঁছতেই পারলেন না প্রধানমন্ত্রী। প্রায় ২০ মিনিট একটি উড়ালপুলে আটকে থাকার পর ফিরে যান তিনি।

এই ঘটনায় কংগ্রেস শাসিত পাঞ্জাব সরকারের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগ তুলেছে কেন্দ্র। পাঞ্জাব সরকারের কাছ থেকে রিপোর্টও তলব করেছে কেন্দ্র।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানা গেছে, পাঞ্জাবের হুসেইনিওয়ালায় জাতীয় শহিদ মেমোরিয়ালে একটি কর্মসূচিতে যোগ দেওয়ার কথা ছিল আজ প্রধানমন্ত্রীর। ভাতিন্দা বিমানবন্দর থেকে হেলিকপ্টারে যাওয়ার কথা থাকলেও আবহাওয়া খারাপ থাকার কারণে সড়ক পথে গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেন তিনি। গন্তব্যের ৩০ মিনিট আগে একটি উড়ালপুলে যানজটে আটকে যায় তাঁর কনভয়। জানা যায় কোনো কারণে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন একদল বিক্ষোভকারী। তবে এই বিক্ষোভের কারণ প্রধানমন্ত্রী নন। যাইহোক, প্রায় ২০ মিনিট উড়ালপুলে আটকে থাকার পর কনভয় ঘুরিয়ে ভাতিন্দা বিমানবন্দরে ফিরে আসেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর কর্মসূচি নিয়ে পাঞ্জাব সরকার আগে থেকেই সবকিছু জানত। পাঞ্জাব পুলিশের ডিজিপি-র সাথে আলোচনা করেই সড়ক পথে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তা সত্ত্বেও উড়ালপুলে প্রায় ২০ মিনিট আটকে ছিল প্রধানমন্ত্রীর কনভয়। প্রধানমন্ত্রীর নিরাপত্তায় বড়সড় ত্রুটি ছিল।

পাঞ্জাব সরকারের কাছ থেকে এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট চেয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। যাঁর উপর নিরাপত্তার দায়িত্ব ছিল তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in