‘মোদীকে পদত্যাগ করতে হবে’ - ৮ প্রাক্তন ভারতীয় নৌ কর্তার মৃত্যুদণ্ড নিয়ে কেন্দ্রকে নিশানা স্বামীর

People's Reporter: শুক্রবার টুইটারে গেরুয়া শিবিরের প্রবীন সদস্য সুব্রহ্মণ্যম প্রধানমন্ত্রী মোদীর ‘রাজনৈতিক শক্তি’ নিয়ে সন্দেহ প্রকাশ করেন।
মোদীকে নিশানা সুব্রহ্মণ্যম স্বামীর
মোদীকে নিশানা সুব্রহ্মণ্যম স্বামীর

বৃহস্পতিবার ভারতের ৮ প্রাক্তন নৌসেনা অফিসারকে ইজরায়েলের হয়ে চরবৃত্তি করার অভিযোগে মৃত্যুদণ্ডের নির্দেশ দিয়েছে কাতারের আদালত। সেই ঘটনা নিয়ে এবার একেবারে প্রকাশ্যে মোদী সরকারের তীব্র সমালোচনা করলেন বিজেপি নেতা তথা দলের প্রাক্তন রাজ্যসভা সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। শুক্রবার সকালে টুইটারে (বর্তমানে X) গেরুয়া শিবিরের এই প্রবীণ সদস্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘রাজনৈতিক শক্তি’ নিয়ে সন্দেহ প্রকাশ করেন।

৬ বারের সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী এদিন সকালে টুইটারে মোদী সরকারের ক্ষমতা নিয়ে প্রশ্ন তুলে লেখেন, “মোদী সরকার কেন ভারতের নৌসেনা কর্তাদের উপর আসন্ন মৃত্যুদণ্ড নিয়ে চিন্তিত নয়? প্রাক্তন ওই নৌসেনা আধিকারিকরা ভারতের প্রতিনিধি হয়েই কাতারে গিয়েছিলেন। তাহলে কি প্রধানমন্ত্রী মোদী রাজনৈতিকভাবে শক্তিহীন হয়ে পড়েছেন?”

প্রধানমন্ত্রীর সিংহাসন থেকে মোদীর পদত্যাগের দাবি জানিয়ে সুব্রহ্মণ্যম আরও জানিয়েছেন, “নৌ কর্তাদের মৃত্যুদণ্ড যদি কার্যকর হয়, তাহলে প্রধানমন্ত্রী মোদীকে পদত্যাগ করতেই হবে। পাশাপাশি, কাতারের দালাল ডোভালকে (জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল) জরুরী সময়ে ঘুমানোর জন্য জেলের ঘানি টানানো উচিত।”

তবে এই প্রথম নয়, এর আগেও একাধিকবার বিভিন্ন ইস্যু নিয়ে মোদী সরকারকে চাঁচাছোলা ভাষায় কটাক্ষ করেছেন দেশের প্রাক্তন বাণিজ্য ও আইনমন্ত্রী সুব্রহ্মণ্যম স্বামী। দেশে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি থেকে শুরু করে ক্ষমতায় আসার পর দেওয়া প্রতিশ্রুতি পূরণ না করা - সব ইস্যুতেই প্রধানমন্ত্রীকে কাঠগড়ায় তুলেছেন তিনি।

বৃহস্পতিবার ৮ ভারতীয় নৌ আধিকারিকের প্রাণদণ্ড নিয়ে কাতার প্রশাসন সরকারিভাবে কিছু না জানালেও সূত্রে খবর, ইজরায়েলের হয়ে গুপ্তচরের কাজ করা এবং অত্যন্ত গোপন তথ্য ইজরায়েল প্রশাসনের কাছে ফাঁস করে দেওয়ার অপরাধেই বৃহস্পতিবার ভারতের আট প্রাক্তন নৌসেনা কর্তাকে মৃত্যুদণ্ডের সাজা শুনিয়েছে কাতারের আদালত। শুক্রবার এই ঘটনা প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই ভারতের বিদেশ মন্ত্রক একটি বিবৃতি জারি করে কাতার আদালতের রায় নিয়ে ‘বিস্ময়’ প্রকাশ করেছে।

মোদীকে নিশানা সুব্রহ্মণ্যম স্বামীর
Azadi 75: ৫ বছর আগে দেওয়া প্রতিশ্রুতির কী হলো? - প্রধানমন্ত্রীকে খোঁচা BJP নেতার
মোদীকে নিশানা সুব্রহ্মণ্যম স্বামীর
পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি দেশে বিদ্রোহের পরিস্থিতি তৈরি করছে, কেন্দ্রকে আক্রমণ সুব্রহ্মণ্যম স্বামীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in