Azadi 75: ৫ বছর আগে দেওয়া প্রতিশ্রুতির কী হলো? - প্রধানমন্ত্রীকে খোঁচা BJP নেতার

৫ বছর আগে দেওয়া প্রতিশ্রুতি এখনও পূরণ হয়নি, এবছর ফের নতুন প্রতিশ্রুতি দিচ্ছেন প্রধানমন্ত্রী বলে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ করেছেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ সুব্রহ্মনিয়াম স্বামী।
লালকেল্লায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
লালকেল্লায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীছবি সংগৃহীত

২০১৭ সালের স্বাধীনতা দিবসের ভাষণ উল্লেখ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খোঁচা দিলেন বিজেপি নেতা সুব্রহ্মনিয়াম স্বামী। ৫ বছর আগে দেওয়া প্রতিশ্রুতি এখনও পূরণ হয়নি, এবছর ফের নতুন প্রতিশ্রুতি দিচ্ছেন প্রধানমন্ত্রী বলে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ করেছেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ।

নিজের টুইটারে সুব্রহ্মনিয়াম স্বামী লেখেন, "২০১৭ সালে স্বাধীনতা দিবসের ভাষণে মোদী (প্রধানমন্ত্রী) বেশ কিছু প্রতিশ্রুতি দিয়ে বলেছিলেন ২০২২ সালের ১৫ আগস্টের মধ্যে এগুলো পূরণ হবে। প্রতিশ্রুতিগুলি হলো: ১) প্রতি বছর ২ কোটি চাকরি হবে; ২) সবার জন্য ঘর হবে; ৩) কৃষকদের আয় দ্বিগুণ হবে; ৪) বুলেট ট্রেন চালু হবে। এগুলো পূরণ হয়েছে কি? এবছর ১৫ আগস্টের ভাষণে আবার নতুন কী প্রতিশ্রুতি দিতে যাচ্ছেন উনি?"

প্রসঙ্গত, দুদিন আগে অর্থাৎ ,গত ১৩ আগস্ট এই টুইট করেছিলেন স্বামী। স্বাধীনতার ৭৫ বর্ষ পূর্তিতে আজ লালকেল্লায় জাতীয় পতাকা তোলার পর ফের একই প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী। এরপরই স্বামীর দুদিনের পুরনো এই টুইট ভাইরাল হয়।

স্বামীর উল্লেখ করা এই প্রতিশ্রুতিগুলো ছাড়াও গত কয়েক বছরে আরও একাধিক প্রতিশ্রুতি দিয়েছেন নরেন্দ্র মোদী এবং তাঁর মন্ত্রিপরিষদের সদস্যরা, যেগুলো স্বাধীনতার ৭৫ বর্ষ পূর্তির আগে পূরণ হবে বলা হয়েছিল। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য, ২০১৯ সালের স্বাধীনতা দিবসের ভাষণে প্রধানমন্ত্রী বলেছিলেন, ২০২২ সালের ১৫ আগস্টের মধ্যে ভারত তার কোনো এক ছেলে বা মেয়েকে জাতীয় পতাকা হাতে মহাকাশে পাঠাবে। এগুলোর কোনোটাই পূরণ হয়নি।

লালকেল্লায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Azadi 75: দেশভাগ-দাঙ্গা-ছিন্নমূল মানুষের স্রোত পেরিয়ে স্বাধীনতা ৭৫, আমরা কোথায় দাঁড়িয়ে!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in