কর দাতাদের জন্য বাড়ানো হলো প্যান-আধার লিঙ্কের সময়সীমা, জেনে নিন শেষ তারিখ

কর দাতাদের জন্য হচ্ছে প্যান-আধার লিঙ্কের সময়সীমা ৩০ জুন ২০২৩ পর্যন্ত বাড়ানো হয়েছে।
ছবি- প্রতীকী (সংগৃহীত)
ছবি- প্রতীকী (সংগৃহীত)

কর দাতাদের জন্য সুখবর। সেন্ট্রাল বোর্ড অফ ডিরেক্ট ট্যাক্সেস (CBDT) কর দাতাদের জন্য প্যান-আধার লিঙ্কের সময়সীমা আগামী ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করেছে।

মঙ্গলবার সেন্ট্রাল বোর্ড অফ ডিরেক্ট ট্যাক্সেস একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যাতে উল্লেখ রয়েছে, কর দাতাদের উদ্দেশ্যে জানানো হচ্ছে যে প্যান-আধার লিঙ্কের সময়সীমা ৩০ জুন ২০২৩ পর্যন্ত বাড়ানো হয়েছে। এই সময়ের মধ্যে লিঙ্কের কাজ সম্পন্ন না একাধিক সমস্যার সম্মুখীন হতে হবে উপভোক্তাকে।

ওই বিজ্ঞপ্তিতে এও লেখা আছে, ১ জুলাই ২০২৩-র পরেও যাঁদের প্যান-আধার লিঙ্ক থাকবে না তাঁদের প্যান কার্ডটি নিষ্ক্রিয় হয়ে যাবে। তবে ৩০ দিনের মধ্যে পুনরায় চালু করা যেতে পারে। সেক্ষেত্রে ১০০০ টাকা জরিমানা গুনতে হবে উপভোক্তাকে।

প্যান কার্ডের সাথে আধার কার্ড লিঙ্ক না থাকলে ওই প্যান কার্ডে আর কর ফেরত পাওয়া যাবে না। আবার টিডিএসও উচ্চহারে কাটা হতে পারে। ফলে সতর্ক থাকতে হবে কর দাতাদের।

প্রসঙ্গত উল্লেখ্য, প্যান-আধার লিঙ্কের সময়সীমা বৃদ্ধির জন্য প্রধানমন্ত্রীর কাছে চিঠি লিখেছিলেন। চিঠিতে তিনি উল্লেখ করেছিলেন, সাধারণ মানুষকে ঠকানো হচ্ছে। এমন অনেক গ্রাম আছে যেখানে ইন্টারনেট পর্যন্ত ঠিকমতো পৌঁছায়নি। সেইসব গ্রামে কিছু দালাল চক্রের ফাঁদে পড়ে মানুষ আতঙ্কিত হয়ে পড়ছেন। হাজার টাকার পরিবর্তে আরও বেশি পরিমাণ অর্থ দিয়ে প্যান আধার লিঙ্ক করানো হচ্ছে। ফলে আধার ও প্যান কার্ডের লিংক এর সময়সীমা বাড়ানো উচিত।

ছবি- প্রতীকী (সংগৃহীত)
Abhishek Banerjee: শর্তসাপেক্ষে শহিদ মিনারে অভিষেকের সভা করার অনুমতি হাইকোর্টের
ছবি- প্রতীকী (সংগৃহীত)
JMI Violence: জামিয়া হিংসা মামলায় শারজিল ইমামসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট গঠন দিল্লি হাইকোর্টের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in