'এই পদ দরকার নেই' - শপথ গ্রহণের ২৪ ঘন্টার মধ্যেই মন্ত্রিত্ব ছাড়ছেন কেরালার বিজেপি সাংসদ!

People's Reporter: সুরেশ গোপী জানান, "আমার মূল লক্ষ্য একজন সাংসদ হিসেবেই কাজ করা। আমি কিছুই চাইনি। আমি বলেছিলাম যে আমার এই পদের প্রয়োজন নেই। যে কোনো মূল্যে আমাকে আমার ছবি করে যেতে হবে।"
সুরেশ গোপী
সুরেশ গোপীছবি - সংগৃহীত

রবিবার কেন্দ্রীয় মন্ত্রী হিশেবে শপথ গ্রহণ করেছিলেন কেরালার একমাত্র জয়ী বিজেপি সাংসদ সুরেশ গোপী। কিন্তু সোমবার মন্ত্রিসভার বৈঠকের আগেই মন্ত্রিত্ব ছাড়তে চাইলেন তিনি। শুধুমাত্র সাংসদ পদে থাকার ইচ্ছাপ্রকাশ করেছেন তিনি।

রবিবার রাষ্ট্রপতি ভবনে নরেন্দ্র মোদীর সাথে ৭২ জন মন্ত্রী শপথ গ্রহণ করেন। কিন্তু ২৪ ঘন্টা কাটতে না কাটতেই মন্ত্রীপদ ছাড়ার ইচ্ছাপ্রকাশ করলেন অভিনেতা সুরেশ গোপী। কেরালা থেকে তিনি এবং রাজ্য (কেরালা) বিজেপির সাধারণ সম্পাদক জর্জ কুরিয়ানকে মন্ত্রী করার সিদ্ধান্ত নেয় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। দু'জনে শপথ গ্রহণও করেন।

ইন্ডিয়া টুডে-তে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সোমবার এক আঞ্চলিক সংবাদমাধ্যমে সুরেশ গোপী জানান, 'আমার মূল লক্ষ্য একজন সাংসদ হিসেবেই কাজ করা। আমি কিছুই চাইনি। আমি বলেছিলাম যে আমার এই পদের প্রয়োজন নেই। আমি মনে করি, খুব শীঘ্রই এই পদ থেকে অব্যাহতি পেয়ে যাব। ত্রিশুর ভোটারদের সাথে কোনও সমস্যা নেই। তাঁরা এটা জানেন যে একজন সাংসদ হিসেবে আমি তাঁদের জন্য সত্যিই ভালো কাজ করবো। যে কোনো মূল্যে আমাকে আমার ছবি করে যেতে হবে।"

কেরালাতে বিজেপির সংগঠনকে মজবুত করতে সুরেশ এবং কুরিয়ানকে বাড়তি গুরত্ব দিচ্ছে বিজেপির শীর্ষ নেতৃত্ব। মূলত ২০২৬ কেরালা বিধানসভা নির্বাচনের উপর গুরুত্ব দিতেই এখান থেকে দুজনকে মন্ত্রী করা হয়েছে বলেই মনে করছেন রাজনীতিবিদদের একাংশ। ২০২১ সালে কেরালায় ১৪০টি আসনের মধ্যে ৯৯টি জিতেছিল এলডিএফ, ৪১টি আসন যায় ইউডিএফ-র ঝুলিতে। একটিও আসন পায়নি বিজেপি। এমনকি ২০১৬ বিধানসভা নির্বাচনে দখলে থাকা ১টি আসনও খোয়াতে হয়েছিল বিজেপিকে।

উল্লেখ্য, কেরালার একমাত্র জয়ী বিজেপি সাংসদ হলেন সুরেশ গোপী। ত্রিশূর কেন্দ্র থেকে দাঁড়িয়েছিলেন তিনি। তিনি ভোট পেয়েছেন ৪ লক্ষ ১২ হাজার ৩৩৮। ৭৪ হাজার ৬৮৬ ভোটে হারিয়েছেন সিপিআইএম প্রার্থী আইনজীবী ভি এস সুনীল কুমারকে। ওই কেন্দ্রে তৃতীয় স্থানে রয়েছেন কংগ্রেস প্রার্থী কে মুরলীধরণ। তিনি পেয়েছেন ৩ লক্ষ ২৮ হাজার ১২৪টি ভোট।

সুরেশ গোপী
Terror Attack in J&K: জম্মু-কাশ্মীরে পুন্যার্থীদের বাসে জঙ্গি হামলা! মৃত ১০, আহত ৩৩
সুরেশ গোপী
WB By-Election: রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের দিনক্ষণ জানাল কমিশন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in