Terror Attack in J&K: জম্মু-কাশ্মীরে পুন্যার্থীদের বাসে জঙ্গি হামলা! মৃত ১০, আহত ৩৩

People's Reporter: বাসটি রিয়াসির শিব খোরি মন্দির থেকে কাটরার দিকে যাচ্ছিল। সেই সময় বাসের উপর বন্দুক নিয়ে হামলা চালায় সন্ত্রাসবাদীরা। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।
খাদে পড়ে যাওয়ার পর বাসটির অবস্থা
খাদে পড়ে যাওয়ার পর বাসটির অবস্থাছবি সংগৃহীত

প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর শপথ গ্রহণের এক ঘণ্টা আগে জম্মু কাশ্মীরে জঙ্গি হামলায় মৃত্যু হল কমপক্ষে ১০ পুন্যার্থীর। জখম হয়েছেন ৩৩ জন। রবিবার সন্ধ্যা ৬.১০ মিনিট নাগাদ জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলায় এই ঘটনাটি ঘটে।  

স্থানীয় সূত্রে জানা গেছে, বাসটি রিয়াসির শিব খোরি মন্দির থেকে কাটরার দিকে যাচ্ছিল। সেই সময় বাসের উপর বন্দুক নিয়ে হামলা চালায় সন্ত্রাসবাদীরা। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। রিয়াসির সিনিয়র পুলিশ সুপার মোহিত শর্মা সংবাদ মাধ্যমে জানিয়েছেন, “প্রাথমিক রিপোর্টে জানা গেছে যে সন্ত্রাসীবাদীরা যাত্রীবাহী বাসে পরপর গুলি চালায়। এর ফলে বাসের চালক ভারসাম্য হারিয়ে ফেলেন এবং বাসটি খাদে পড়ে যায়। এ ঘটনায় আহত হয়েছেন ৩৩ জন। উদ্ধার অভিযান শেষ হয়েছে। যাত্রীদের পরিচয় এখনো নিশ্চিত করা যায়নি। তাঁরা স্থানীয় নন। শিব খোরি মন্দির ও সংলগ্ন এলাকা সুরক্ষিত করা হয়েছে।“

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, দু’জন হামলাকারী ছিল এবং বাসের উপর তারা লাগাতার গুলি চালাচ্ছিল।

ঘটনাস্থল থেকে কমপক্ষে ১০টি খালি গুলির কার্তুজ উদ্ধার করা হয়েছে। অধিকাংশ তীর্থযাত্রী উত্তরপ্রদেশের বলে মনে করা হচ্ছে।

আধিকারিকদের অনুমান, জয়শ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের হাত রয়েছে এই হামলার পিছনে। আক্রমণকারীদের ধরার জন্য ব্যাপক তল্লাশি অভিযান শুরু করা হয়েছে। ঘন বন থাকায় চপারও ব্যবহার করা হচ্ছে।

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায় সহ অনেকে।

খাদে পড়ে যাওয়ার পর বাসটির অবস্থা
PM Modi: ৭২ জনের মন্ত্রিসভায় পূর্ণমন্ত্রী ৩০, কোন শরিকের ক'টি মন্ত্রিত্ব? দেখে নিন সম্পূর্ন তালিকা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in