Nikhil Wagle: BJP নেতা আদবানি ও প্রধানমন্ত্রীকে অবমাননার অভিযোগে সাংবাদিক নিখিল ওয়াগলের বিরুদ্ধে FIR

People's Reporter: নিজের বিরুদ্ধে এফআইআর-এর কথা জানার পর নিখিল ওয়াগলে জানান, এ সবই আসলে পুণের নির্ভয়া বনো সভাকে বানচাল করার চেষ্টা।
সাংবাদিক নিখিল ওয়াগলে
সাংবাদিক নিখিল ওয়াগলেফাইল ছবি, ইউটিউব থেকে স্ক্রীনশট

স্থানীয় এক বিজেপি নেতার অভিযোগের ভিত্তিতে পুনের প্রবীণ সাংবাদিক নিখিল ওয়াগলের বিরুদ্ধে মামলা করা হল। তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং প্রবীণ বিজেপি নেতা লালকৃষ্ণ আদবাণীকে তিনি অবমাননা করেছেন অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সাংবাদিক নিখিলের বিতর্কিত মন্তব্যের বিরুদ্ধে গত মঙ্গলবার বিশ্বম্ভরবাগ পুলিশ থানায় অভিযোগ দায়ের করেছেন বিশিষ্ট বিজেপি নেতা সুনীল দেওধরও। নিজের এক্স হ্যান্ডেলে করা এক পোষ্টে বিজেপি নেতা দেওধর জানান, রাষ্ট্রপতি দ্রৌপদী মুরমু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারতরত্ন লালকৃষ্ণ আদবানীর প্রতি অবমাননাকর মন্তব্যের প্রতিবাদ জানিয়ে নিখিল ওয়াগলের বিরুদ্ধে কড়া শাস্তির দাবিতে পুণের পুলিশ থানায় এক অভিযোগ দায়ের করেছি।

সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ, প্রবীণ বিজেপি নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী লালকৃষ্ণ আদবাণীকে ভারতরত্ন দেওয়ার পর তিনি সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল এক্স-এ (পূর্বতন ট্যুইটার) তাঁদের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেন।

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ভারতীয় দন্ডবিধির ধারা ১৫৩এ (বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা বৃদ্ধি), ধারা ৫০০ (মানহানি) এবং ধারা ৫০৫ (জনদুর্ভোগ সৃষ্টিকারী বিবৃতি)-এর অধীনে তাঁর বিরুদ্ধে বিশ্বম্ভরবাগ পুলিশ থানায় মামলা দায়ের করা হয়েছে। আমরা  বিষয়টির তদন্ত করে দেখছি।

সাংবাদিক নিখিল ওয়াগলের বিরুদ্ধে অভিযোগ জানানো ছাড়াও পুনে বিজেপির পক্ষ থেকে শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত হতে যাওয়া ‘নির্ভয়া বনো’ মিছিলের অনুমতি প্রত্যাহার করারও দাবি জানানো হয়েছে। এই সভায় বক্তা হিসেবে নিখিল ওয়াগলের উপস্থিত থাকার কথা।

নিজের বিরুদ্ধে এফআইআর-এর কথা জানার পর নিখিল ওয়াগলে জানান, এ সবই আসলে পুণের নির্ভয়া বনো সভাকে বানচাল করার চেষ্টা। তিনি আরও বলেন তাঁকে জেলে ভরা হলেও এদিনের সভা অনুষ্ঠিত হবেই।

সাংবাদিক নিখিল লালকৃষ্ণ আদবানীকে ভারতরত্ন দেবার ঘোষণার পর গত ৪ ফেব্রুয়ারি এক্স হ্যান্ডেলে যে পোস্ট করেছিলেন তার মধ্যে ছিল ভারত জুড়ে আডবানির রথযাত্রাকে চিত্রিত করা একটি মানচিত্রের পুনঃপোস্ট, যা বাবরি মসজিদ ধ্বংসের পরিণতিতে পরিণত হয়েছিল। লালকৃষ্ণ আদবানীকে ভারতরত্ন দেবার খবর ছড়িয়ে পড়ার পরপরই বহু মানুষ এক্স হ্যান্ডেলে একইরকম পোষ্ট করেন।

সাংবাদিক নিখিল ওয়াগলে
সদ্য প্রয়াত কৃষি বিজ্ঞানী স্বামীনাথন সহ আরও দুজনের নাম ঘোষণা ভারতরত্ন প্রাপক হিসেবে
সাংবাদিক নিখিল ওয়াগলে
Bihar: 'ল্যান্ড ফর জব' মামলায় রাবড়ি দেবী ও তাঁর দুই কন্যার অন্তর্বর্তী জামিন দিল্লি আদালতের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in