Bihar: 'ল্যান্ড ফর জব' মামলায় রাবড়ি দেবী ও তাঁর দুই কন্যার অন্তর্বর্তী জামিন দিল্লি আদালতের

People's Reporter: রেলের জমির বিনিময়ে চাকরি কাণ্ডে আদালতের দ্বারস্থ হয়েছিলেন রাবড়ি দেবী ও তাঁর দুই কন্যা। মামলার পরবর্তী শুনানি হবে ২৮ ফেব্রুয়ারি।
লালুপ্রসাদ যাদব ও রাবড়ি দেবী
লালুপ্রসাদ যাদব ও রাবড়ি দেবীফাইল ছবি সংগৃহীত

জমির বিনিময়ে চাকরি কাণ্ডে (Land for job scam) আপাতত স্বস্তি পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রবাড়ি দেবী এবং তাঁর দুই কন্যা মিশা ভারতী ও হেমা যাদব। দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত তাঁদের অন্তর্বর্তী জামিনের আবেদন মঞ্জুর করেছে।

রেলের জমির বিনিময়ে চাকরি কাণ্ডে আদালতের দ্বারস্থ হয়েছিলেন রাবড়ি দেবী ও তাঁর দুই কন্যা। আদালত প্রত্যেককে ১ লক্ষ টাকার বন্ডে জামিন মঞ্জুর করেছে। মামলার পরবর্তী শুনানি হবে ২৮ ফেব্রুয়ারি।

ইডির চার্জশিট পেশের পরই শুক্রবার দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে যান রাবড়ি দেবী, মিসা ভারতী এবং হেমা যাদব। কেন্দ্রীয় সংস্থার চার্জশিটের বিরুদ্ধে আদালতে আর্জি জানান তাঁরা।

রাবড়ি দেবী, তাঁর দুই কন্যা, অমিত কাত্যাল, হৃদয়ানন্দ চৌধুরী এবং অন্যান্যদের বিরুদ্ধে ৬০০ কোটি টাকার আর্থিক তছরুপের অভিযোগ আছে। সেই কারণেই তল্লাশি চালাচ্ছে ইডি।

এর আগে নীতিশ কুমারের 'ডিগবাজির' পরেই লালু প্রসাদ যাদবকে ১০ ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। তেজস্বী যাদবকে জেরা করে ৮ ঘন্টা। এছাড়া রাবড়ি দেবী এবং মিসা ভারতীকে পাটনায় ৩ ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছিল ইডি।

উল্লেখ্য, ২০০৪ থেকে ২০০৯ সময়কালে রেলের পশ্চিম মধ্য অঞ্চলের অধীন, মধ্যপ্রদেশের জব্বলপুরে লালুপ্রসাদ যাদব রেলমন্ত্রী থাকাকালীন বেশ কিছু নিয়োগ হয়েছিল। যে নিয়োগ অনৈতিকভাবে হয়েছিল বলে অভিযোগ। মূলত চাকরি দেবার পরিবর্তে লালু প্রসাদের পরিবারের সদস্যরা চাকরি প্রাপকদের কাছ থেকে জমি লিখিয়ে নিয়েছিলেন বলে অভিযোগ উঠেছিল এই মামলায়। এই মামলায় নাম জড়ায় এ কে ইনফোসিস্টেমস প্রাইভেট লিমিটেড নামক এক কোম্পানিরও।

লালুপ্রসাদ যাদব ও রাবড়ি দেবী
Lalu Prasad Yadav: 'ল্যান্ড ফর জব' মামলায় ৯ ঘন্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ লালু প্রসাদকে
লালুপ্রসাদ যাদব ও রাবড়ি দেবী
Rahul Gandhi: লোকসভায় ইন্ডিয়া জিতলে জাতভিত্তিক সংক্ষরণ ৫০ শতাংশেরও বেশি করা হবে, প্রতিশ্রুতি রাহুলের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in